২৪ জুলাই বিকেল থেকে বেনাপোল স্থলবন্দর ৯দিন বন্ধ থাকবে

প্রকাশ:| মঙ্গলবার, ২২ জুলাই , ২০১৪ সময় ১০:৪৩ অপরাহ্ণ

২৪ জুলাই বিকেল থেকে বন্ধ হয়ে যাচ্ছে কাস্টমস ও বন্দরের কার্যক্রম। ২৭ জুলাই অফিস খোলা থাকলেও তেমন কোনো কাজ হবে না। তারপর সরকার ঈদের তিনদিন আগে ও পরে ট্রাক এবং কাভার্ড ভ্যান চলাচল বন্ধ রাখায় বন্দর থেকে কোনো পণ্য খালাস হবে না। ৩১ জুলাই অফিস খুললেও পরের ২ দিন ১ ও ২ আগস্ট সাপ্তাহিক ছুটির কারণে বন্ধ থাকবে। ৩ আগস্ট সকাল থেকে পুরোদমে আমদানি-রফতানি কার্যক্রম চলবে।

পবিত্র শবেকদর, ঈদুলফিতর ও সাপ্তাহিক ছুটির কারণে একটানা প্রায় ৯ দিন স্থলবন্দর বেনাপোল দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকবে ভারত-বাংলাদেশের মধ্যে। ফলে স্থবির হয়ে পড়বে বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দরের কার্যক্রম। তবে ছুটিতে বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল বলেন, ২৪ জুলাই থেকে ঈদের লম্বা ছুটি হয়ে যাচ্ছে। ২৭ জুলাই বন্দর খোলা থাকবে। কেউ পণ্য ডেলিভারি নিতে চাইলে অবশ্যই দেওয়া হবে। তবে ঈদের আগে ট্রাক চলাচল বন্ধ থাকায় কেউ পণ্য নেবেন বলে মনে হয় না।

ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, ঈদুলফিতর ও সাপ্তাহিক ছুটিতে আমদানি-রফতানি বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত।