২৪ ঘন্টার মধ্যে খুঁজে বের করার দাবিতে মানববন্ধন

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৮:১৫ অপরাহ্ণ

রানা১বরেণ্য বুদ্ধিজীবী ও সমাজবিজ্ঞানী সর্বজন শ্রদ্ধেয় প্রফেসর ড. অনুপম সেন, অ্যাডভোকেট রানা দাশগুপ্তসহ অন্যদের মৌলবাদী গোষ্ঠীর হত্যার হুমকির প্রতিবাদে নাগরিক সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করেছে মুক্তিযোদ্ধার সন্তানদের ঐক্যমঞ্চ এবং মুক্তিযুদ্ধের পক্ষের নাগরিক ও বিভিন্ন সংগঠন।
মানববন্ধনে বক্তারা জঙ্গিগোষ্ঠীর কার্যক্রম অস্বাভাবিক বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, বাংলাদেশের স্বাধীনতার অন্তিম মুহূর্তে বাংলাদেশ বিরোধী শক্তিরা বাংলাদেশকে পঙ্গু করার লক্ষ্যে যেরকমভাবে তালিকাভূক্ত করে এদেশের শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করেছে, ঠিক অনুরূপভাবে সেই পরাজিত শক্তিরাই একইরকম পদ্ধতিতে বাংলাদেশ ঘুরে দাঁড়ানোর উজ্জ্বল মুহূর্তে এদেশের বরেণ্য ব্যক্তিদের হত্যা করেই ক্ষান্ত হচ্ছেনা বরং নবউদ্যমে হত্যার হুমকি দিচ্ছে।
সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বক্তারা অতিদ্রুত এইসব চক্রান্তকারীদের সনাক্ত করে আইনের আওতায় নিয়ে না আসলে, বাংলাদেশ আবারও গভীর সংকটের মধ্যে পড়বে বলে আশঙ্কা প্রকাশ করেন এবং এইসব জঙ্গীগোষ্ঠীর বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য তরুণ সমাজের প্রতি আহবান জানান।
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক লেখক-সাংবাদিক শওকত বাঙালির সভাপতিত্বে ও সংস্কৃতিকর্মী আলমগীর রুমির পরিচালনায় সমাবেশ ও মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান, মুক্তিযোদ্ধা সাংবাদিক রইসুল হক বাহার, মুক্তিযোদ্ধা রাজনীতিক ড. মাহমুদ হাসান, ১৪ দলীয় জোট নেতা স্বপন সেন, শিক্ষকনেতা ও আবৃত্তিশিল্পী অঞ্চল চৌধুরী, সাংবাদিক চৌধুরী ফরিদ, নাট্যজন সুচরিত চৌধুরী টিংকু, বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সৈয়দ মিনহাজ হোসাইন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা আহবায়ক সাজ্জাত হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট মহানগর সাধারণ সম্পাদক দিদার আশরাফী, জেলা নির্মূল কমিটি নেতা মাউসুফ উদ্দিন মাসুম, জাহিদ পারভেজ, শাহাজাদা মো. জিহাদ, মোহাম্মদ আয়েশ, জাকারিয়া মাসুদ রোহান, কামাল উদ্দিন চৌহানী, রিফাত-উর-রহমান, জয়, সাদ্দাম বিন কবির, সাত্ত্বিক এর সদস্য রাজীব রাহুল, কামাল উদ্দিন, রাহাদ হোসেন প্রমুখ।
আগামী ২৪ ঘন্টার মধ্যে হুমকিদাতাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার জোর দাবি জানিয়ে বক্তারা বলেন, অন্যথায় বিপ্লবী চট্টগ্রাম পুনর্বার জ্বলে উঠবে।

ক্যাপশান : মুক্তিযোদ্ধার সন্তানদের ঐক্যমঞ্চ এবং মুক্তিযুদ্ধের পক্ষের নাগরিক ও বিভিন্ন সংগঠনের নাগরিক সমাবেশ ও মানববন্ধনে বক্তব্য রাখছেন মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান।


আরোও সংবাদ