২২ নেতাকর্মীকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৮ নভেম্বর , ২০১৩ সময় ০৬:৫৫ অপরাহ্ণ

গোলাম আকবরবিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকারসহ দলের ২২ নেতাকর্মীকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বিকেলে মহানগর হাকিম বেগম নওরীন আক্তার কাকনের আদালতে হাজির করা হলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে ১৫ ডিসেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়।

এ ব্যাপারে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) রেজাউল মাসুদ বলেন, ‘কোতোয়ালি থানায় দায়েরকৃত কাজীর দেউড়িতে গাড়িতে আগুন ও ভাঙচুর, পুলিশের ওপর হামলায় করা একটি মামলায় গোলাম আকবর খোন্দকারসহ বিএনপির ২২ নেতাকর্মীকে আদালতে হাজির করা হয়। আদালত উভয় পক্ষের শুনানি শেষে তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দেন।’

নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী) মীর্জা সায়েম মাহমুদ জানান, অবরোধে দ্বিতীয় দিন গতকাল বুধবার কাজীর দেউড়িতে সিএনজি টেক্সিতে আগুন দিয়ে এক যাত্রীকে অগ্নিদগ্ধ করার ঘটনায় গোলাম আকবর খোন্দাকারসহ আদালতে উপস্থাপন করা ২২ বিএনপি নেতাকর্মীই এজাহারভুক্ত আসামি। এরমধ্যে বুধবারই ১৬ জনকে আটক করা হয়। ৬ জনকে আটক করা হয় বৃহস্পতিবার।

বৃহস্পতিবার আটক হওয়া বিএনপি নেতাকর্মীরা হলেন- গোলাম আকবর খোন্দকার ও তার ব্যক্তিগত সহকারি অর্জুন কুমরা নাথ, উত্তল জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি অধ্যাপক জসিম উদ্দিন চৌধুরী, মহানগর যুবদলের সিনিয়র সহ সভাপতি ইয়াছিন চৌধুরী লিটন, যুব দলের কেন্দ্রিয় সদস্য মোহাম্মদ শাহিন, চবি ছাত্রদল নেতা খোরশেদ আলম।