২০২০ সাল পর্যন্ত গাছ কাটার ওপর সরকারের নিষেধাজ্ঞা আরোপ

প্রকাশ:| বুধবার, ৩০ এপ্রিল , ২০১৪ সময় ০৭:৫২ অপরাহ্ণ

পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, সুন্দরবন বাঁচাতে গাছ চুরি বন্ধ করতে হবে। সুন্দরবনের সঙ্গে যারা ব্যবসা করেন তাদেরকে সাবধান হতে হবে। গাছ না থাকলে বন্যা জলোচ্ছ্বাস বেড়ে যায়। আগামী ২০২০ সাল পর্যন্ত সরকার গাছ কাটার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

আজ বুধবার বিকালে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার ভিটাবাড়ীয়া ইউনিয়নে এক সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আনোয়ার হোসেন মঞ্জু চোরাচালানীদের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, মঙ্গলবারেও র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে দুই চোরাচালানি নিহত হয়েছে। সুন্দরবন রক্ষায় র‌্যাবসহ প্রশাসন সব সময় সক্রিয় আছে।

সুধী সমাবেশে সভাপতিত্ব করেন ভিটাবাড়ীয়া ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মৃধা। বক্তব্য রাখেন, ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম উজ্জল, যুবলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সাধারণ সম্পাদক মহিউদ্দীন মহারাজ।

মন্ত্রী এ সময় ভিটাবাড়িয়া ইউনিয়নে গোলপাতার হাট থেকে কঁচা নদীর মোহনা পর্যন্ত নদী ভাঙন রোধে রক্ষাপ্রকল্প কাজ ও ভিটাবাড়ীয়া পল্লী বিদ্যুতের ৩৩/১১ কেভি ৫ এমভিএ সাব স্টেশন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর করেন। পরে তিনি ২৪০ জন জেলের মধ্যে ভিজিডি ও ভিজিএফ এর চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।