২০১৫ সাল গণতন্ত্রের মুক্তির বছর

প্রকাশ:| শুক্রবার, ২ জানুয়ারি , ২০১৫ সময় ১১:১২ অপরাহ্ণ

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ২০১৫ সালকে গণতন্ত্রের মুক্তির বছর উল্লেখ করে বলেছেন, এই সরকারকে হঠাতে দেশপ্রেমিক গণতান্ত্রিক দলগুলেকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

শুক্রবার দলের কুড়িল বিশ্বরোডের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত ‘বিগত বছরের রাজনীতি’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে বি চৌধুরী একথা বলেন।

বি চৌধুরী আরো বলেন, মানুষ একটি দিনের জন্য বসে থাকে হাসিমুখে ভোট দেয়ার জন্য। কিন্তু এই সরকার ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচন করে জনগণের ভোট দেয়ার অধিকার হরণ করেছে। ১৫৩ জন বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছে, অনির্বাচিত ব্যক্তিদের নিয়ে গঠন করা হয়েছে জাতীয় সংসদ এবং একটি ‘মাইনোরিটি সরকার’। এর নাম গণতন্ত্র?

তিনি বলেন, ২০১৫ সাল হবে এই জালিম সরকারের হাত থেকে দেশের মানুষের মুক্তির বছর। আমরা অত্যাচারী জালিমদের সঙ্গে থাকব না।

যারা দেশের জন্য ত্যাগ স্বীকার করবে তাদের সঙ্গে থাকব উল্লেখ করে সাবেক এই রাষ্ট্র্রপতি বলেন, আসুন, আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই, এ দেশ ও গণতন্ত্রকে রক্ষার জন্য। এই জালিম সরকারকে হটাতে আমারা একজোট হয়ে কাজ করব। আমরা ক্ষমতার রাজনীতির বদলে দায়িত্বের রাজনীতি প্রতিষ্ঠা করব।

সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, আবদুর রউফ মান্নান, আজিজ আকন্দ, মাহবুব আলী, মাহফুজুর রহমান, মো. শাহ আলম, বিএম নিজাম, সাইফুল ইসলাম শোভন, মিজানুর রহমান রিটু, ইকবাল আহম্মেদ প্রমুখ।