এমভি মনিরুল হক জাহাজটিসহ উদ্ধারকারী জাহাজ সদরঘাটে নোঙর করেছে

প্রকাশ:| বুধবার, ১৮ সেপ্টেম্বর , ২০১৩ সময় ০৭:৫১ অপরাহ্ণ

এমভি মনিরুল হকদীর্ঘ ৩৩ ঘণ্টা সাগরে আটকে থাকার পর অবশেষে সদরঘাট জেটিতে নোঙর করেছে ২৩৪ যাত্রীবাহী বিআইডব্লিউটিসির জাহাজ এমভি মনিরুল হক।এমভি মনিরুল ৩৩ ঘণ্টা পর জেটিতে

বুধবার রাত ৯টায় সদরঘাট জেটিতে জাহাজটিকে নিয়ে আসে উদ্ধারকারী জাহাজ বিটি-২৩৫।

জাহাজ নোঙ্গর করার কথা নিশ্চিত করে বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক (মেরিন) কামরুজ্জামান বলেন, ‘যাত্রীবাহী জাহাজটিকে টেনে সদরঘাটের দিকে নিয়ে আসে উদ্ধারকারী একটি জাহাজ। এমভি মনিরুল হক জাহাজের যাত্রীরা সবাই নিরাপদ ও সুস্থ আছেন। ’

মঙ্গলবার সকালে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়া থেকে প্রায় তিন শততাধিক যাত্রী নিয়ে চট্টগ্রামের দিকে রওয়ানা দেয় এমভি মনিরুল হক। তিনঘন্টা চলার পর সন্দ্বীপ ঘাটের অদূরে জাহাজটির ইঞ্জিন বিকল হয়ে যায়। রাতে শতাধিক যাত্রী বোটে করে বিভিন্নভাবে গন্তব্যে পৌঁছতে পারলেও জাহাজে আটকা পড়ে প্রায় ২০০ যাত্রী।

চেষ্টা করেও ইঞ্জিন সচল করতে না পারায় বুধবার সকালে একটি উদ্ধারকারী জাহাজ পাঠানো হয়। সেটি জাহাজটিকে টেনে চট্টগ্রামের দিকে নিয়ে আসছে।

শুরুতে উদ্ধারকারী জাহাজেও ত্রুটি দেখা দেওয়াতে যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এখনো আতঙ্ক কাটেনি যাত্রীদের।

জাহাজে থাকা যাত্রী মোজাহেদ হোসেন বলেন, জাহাজের ইঞ্জিন সচল করতে না পারায় একটি উদ্ধারকারী জাহাজ এমভি মনিরুল হককে টেনে নিয়ে আসছে। জাহাজের কর্মকর্তারা জানিয়েছেন এটি রাত ১০টার দিকে চট্টগ্রাম সদরঘাটে ভিড়তে পারে।

তবে যাত্রীরা এখনো আতঙ্কে রয়েছেন।