২টি বসতঘর আগুনে পুড়ে ছাই

প্রকাশ:| সোমবার, ১৩ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ১০:৩২ অপরাহ্ণ

বাঁশখালীর শীলকূপ ইউনিয়নে ২টি বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (১২ ফেব্রুয়ারি) দিনগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে বিমল বড়ুয়া ও নোবেল বড়ুয়ার টিনশেড বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে শীলকূপ ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হক সিকদার বাংলানিউজকে বলেন, মধ্যরাতে অগিকাণ্ডে ২টি বসতঘর আগুনে সম্পূর্ণ পুড়ে গেছে। তাদের ঘরের কোন জিনিসপত্রই বের করতে পারে নি। ঘরে থাকা আলমারিসহ সম্পূর্ণ জিনিসপত্র পুড়ে ছাই হয়ে গেছে। বাঁশখালী উপজেলায় কোন ফায়ার সার্ভিস না থাকায় এ দূরাবস্থা। উপজেলায় অন্তত একটি ফায়ার সার্ভিসের অফিস থাকলে আগুন কিছুটা নিয়ন্ত্রণ করা যেত।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বিমল বড়ুয়া জানান, প্রতিদিনের ন্যায় রোববার রাতের খাবার শেষে আমরা ঘুমিয়ে পড়ি। রাত আনুমানিক দেড়টার দেখি হঠাৎ দাউ দাউ করে ঘরে আগুন জ্বলছে। নিজের গায়ের কাপড় ছাড়া বাড়ি থেকে কিছুই বের করতে পারি নি। শত্রুতামূলকভাবে আমাদের ঘরের বাইরে থেকে কোন দুষ্কৃতকারী আগুন ধরিয়ে দিয়েছে। ঘরের ভেতর থেকে আগুনের সূত্রপাত হলে আমরা টের পেতাম।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বাঁশখালী থানার এসআই মোমেন কান্তি দে বলেন, আমরা ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিমল ও নোবেল বড়ুয়ার মালিকাধীন ২টি পরিবারের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আনুমানিক রাত দেড়টার দিকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে কি কারণে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা নিশ্চিত হওয়া যায় নি। আগুনে দুই পরিবারের প্রায় ১৩/১৪ লাখর ক্ষয়ক্ষতি হয়েছে।

অন্য এক প্রশ্নের জবাবে এসআই মোমেন কান্তি দে বলেন, অগ্নিকাণ্ডের পেছনে কেউ জড়িত থাকলে, অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।
[one_fourth]