১ কোটি ৬ লাখ টাকার কাঠসহ চার চোরাকারবারিকে আটক

প্রকাশ:| শুক্রবার, ৩ নভেম্বর , ২০১৭ সময় ১০:৫০ অপরাহ্ণ

নগরীর চান্দগাঁও থানাধীন বালুরটাল এলাকায় অভিযান চালিয়ে সরকারি বন থেকে অবৈধভাবে সংগ্রহ করা ১ কোটি ৬ লাখ টাকার ৭১৭ সিএফটি কাঠসহ চার চোরাকারবারিকে আটক করেছে র‌্যাব-৭।

শুক্রবার (০৩ নভেম্বর) চোরাই কাঠ ভর্তি দুইটি ট্রাক রাঙ্গুনিয়া থেকে বলিরহাটের আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভোর চারটায় লে. কমান্ডার আশেকুর রহমানের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল তাদের আটক করে।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মিমতানুর রহমান জানান, চান্দগাঁও সিঅ্যান্ডবি বালুরটাল খাজা মেজবান বাড়ি হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের সামনে বহদ্দারহাট টু কালুরঘাট রাস্তার ওপর অভিযান চালিয়ে কাঠ ভর্তি চট্টমেট্রো-ট-১১-৬৯০০ এবং চট্টমেট্রো-ট-১১-৫৫৪৭ ট্রাক থেকে চান্দগাঁও থানাধীন তালুকদার বাড়ির শাহ আলমের ছেলে মোহাম্মদ মোর্শেদুল আলম (৩৩), ভোলার চরফ্যাশনের আলীগাঁওর মো. মফিজুর রহমানের ছেলে মো. আব্বাছ (২৬), রাঙ্গুনিয়ার দক্ষিণ নিশ্চিন্তপুরের আব্দুর রশিদের ছেলে মো. হারুন (৩৭), মো. ইব্রাহিমের ছেলে মো. নুরুল আবসারকে (২৪) আটক করা হয়।

পরবর্তীতে রেঞ্জ অফিসার রেজাউল আলমের সহায়তায় ট্রাক দুটি তল্লাশি করে বৈধ কাগজপত্র না থাকায় ৭১৭ সিএফটি অবৈধ কাঠ জব্দ করা হয়। এসব কাঠের আনুমানিক মূল্য ১ কোটি ৬ লাখ টাকা। আসামিরা উক্ত কাঠ বিভিন্ন সরকারি বন থেকে অবৈধভাবে সংগ্রহ করে দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করছে।

আটক আসামি ও উদ্ধার করা মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ কার্যক্রমের প্রক্রিয়া চলছে বলে জানান মিমতানুর রহমান।