১৯৮ কেজি ভেজাল ঘি জব্দ করেছে পুুলিশ

প্রকাশ:| শনিবার, ২০ জুন , ২০১৫ সময় ০৯:০৮ অপরাহ্ণ

ভেজাল গিবন্দর নগরীর পাঁচলাইশ থানার টুনু মুন্সির বাড়ি এলাকার দিদারের বাড়ীতে অভিযান চালিয়ে ১৯৮ কেজি ভেজাল ঘি জব্দ করেছে সিএমপি পুলিশ।

দ্দক্রবার সন্ধ্যায় এসব ভেজাল ঘি জব্দ করলে শনিবার বিকেলে বিষয়টি গণমাধ্যমকে পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, টুনু মাঝির বাড়ীর জনৈক দিদারের বাসায় ভেজাল ঘি তৈরি হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যায় অভিযান চালানো হয়। এ সময় বিভিন্ন মাপের বেশ কিছু ভেজাল ঘি ভর্তি টিন উদ্ধার করা হয়। এসব কৌটার গায়ে অনিল ঘোষ এর বাঘাবাড়ি স্পেশাল খাঁটি গাওয়া ঘি, পাবনা, বাংলাদেশ লেখা ছিল।

ওই বাসা থেকে উদ্ধার করা হয় ১০০ গ্রাম ওজনের ৩৭৬টি, ২৫০ গ্রাম ওজনের ২২৩টি, ৪৫০ গ্রাম ওজনের ১৭৯টি, ২০০ গ্রাম ওজনের ৭২টি এবং ৫০ গ্রাম ওজনের ৪০টি কৌটা ভর্তি ভেজাল ঘি। সব মিলিয়ে এসব ঘিয়ের পরিমাণ প্রায় ১৯৮ কেজি পাঁচশ গ্রাম।

বাড়ির মালিক দিদারের বরাত দিয়ে পুলিশ জানায়, ছয়-সাত মাস আগে মুজিব ও জাহাঙ্গীর নামের দুই ব্যক্তি বাসাটি ভাড়া নিয়েছিল। সেখানে ঘি তৈরির বিষয়টি তারা জানলেও ভেজাল ঘি তৈরির বিষয়টি তাদের জানা ছিলনা। অভিযানের খবর পেয়ে জাহাঙ্গীর ও মুজিব পালিয়ে যায়।

অভিযানে ওই বাসা থেকে ১ লিটার ওজনের ১২টি খালি কৌটা, তিনটি প্লাস্টিকের ড্রাম, একটি টিনের ড্রামে কিছু তলানি, লোহার তৈরি একটি ঘি তৈরির মেশিন এবং এক রোল ‘বাঘাবাড়ি ঘি’ লেখা প্লাস্টিকের লেভেল উদ্ধার করা হয় বলে জানায় পুুলিশ।