১৮৪ বস্ত সরকারি চাল জব্দ

প্রকাশ:| বুধবার, ৯ আগস্ট , ২০১৭ সময় ০৯:০৪ অপরাহ্ণ

বান্দরবানের লামা বাজারের একটি দোকান থেকে বুধবার ১৮৪ বস্ত সরকারি চাল জব্দ করা হয়েছে। চালের বস্তার গায়ে খাদ্য অধিদফতরের খাদ্য বান্ধব কর্মসূচি ও মহিলা বিষয়ক অধিদফতরের ভিজিডি ২০১৭ কর্মসূচির চাল লেখা আছে।

প্রতিটি বস্তার ওজন ৩০ কেজি।
লামা বাজারের রনি স্টোরের মালিক রনি কর্মকার চালের বস্তা পরিবর্তন করার সময় উপস্থিত জনগণ উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি জানান। সহকারী কমিশনার (ভূমি) দোকানে গিয়ে চালের গুদাম তালা মেরে সিলগালা করে দেন। উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু জানিয়েছেন, চালের বিষয়টি যাচাই বাছাই করে দেখা হচ্ছে।
স্টোর মালিক রনি কর্মকার জানিয়েছেন, চালগুলো আলীকদম খাদ্য গুদাম থেকে মঙ্গলবার বিকেলে আব্দুর রহিম নামক এক ডিলার লামা বাজারে পৌঁছে দিয়েছেন।
আলীকদম খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মংহ্লা প্রু মার্মা জানিয়েছেন, চালগুলো আলীকদম খাদ্য গুদাম থেকে নেওয়া হয়েছে।
আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম জানিয়েছেন, আটককৃত চালগুলো আলীকদমের বিভিন্ন ইউনিয়নের দুর্গমের ভিজিডির চাল। খাদ্য গুদাম কর্মকর্তার সহায়তায় চালগুলো বিতরণ না করে সুযোগ বুঝে ডিলারের মাধ্যমে সংলিষ্টগণ কালো বাজারে বিক্রয় করে দিয়েছে।
বান্দরবান জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী জানিয়েছেন, বর্তমান অর্থবছরের ডিও ছাড়ার মত কর্মসূচির কোন বরাদ্দ আসে নাই। বন্যার কিছু চাল জিআর খাতের বরাদ্দ ছাড়া হয়েছে। গত ৩০ জুন ভিজিডি কর্মসূচির সর্বশেষ ডিও ছাড় করা হয়েছে। জুনের পরে খাদ্য বান্ধব কর্মসূচির কোন চালের ডিও প্রদান করা হয় নাই। তবে খাদ্য বান্ধব কর্মসূচির ব্লক মারা বস্তা দিয়ে ভিজিডি কর্মসূচির চালের প্যাকেট করা হয়েছে।