১৭ ঘন্টা পর জেদ্দার উদ্দেশ্যে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর ছেড়েছে বিমানের ফ্লাইট

প্রকাশ:| বুধবার, ৩০ অক্টোবর , ২০১৩ সময় ০৮:২৯ অপরাহ্ণ

দু’ দফা সিডিউল বিপর্যয়ের পর প্রায় ১৭ ঘন্টা পর জেদ্দার উদ্দেশ্যে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর ছেড়েছে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট।বিমান

দীর্ঘ বিলম্বের কারণে ফ্লাইটটির ১১২ জন যাত্রী চরম দুর্ভোগের শিকার হয়েছেন।

বিমান বন্দর সূত্র জানায়, বাংলাদেশ বিমানের বোয়িং-০৩৭ বিমানটি মঙ্গলবার রাত ১১টা ৪০ মিনিটে চট্টগ্রাম শাহ-আমানত বিমান বন্দর থেকে জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল।

সৌদি আরবে ফ্লাইট জটের কারণে এয়ারক্রাফট না আসায় বিমানটি যথাসময়ে ছেড়ে রওনা হয়নি। পরবর্তী ফ্লাইটের সময় নির্ধারণ করা হয় বুধবার দুপুর ১১টা ৪০ মিনিটে। এই সময়ের মধ্যেও এয়ারক্রাফট এসে না পৌঁছায় বুধবার বিকেল ৪টা ১৫ মিনিটে ফ্লাইটটির সময় ঘোষণা করা হয়।

দু’ দফা সিডিউল বিপর্যয়ের কারণে জেদ্দাগামী ১১২ জন যাত্রী চরম দুর্ভোগের শিকার হয়েছেন। অনেকে বিমান বন্দরে, অনেকে আত্মীয় স্বজনদের বাসা-বাড়িতে গিয়ে আশ্রয় গ্রহণ করেছেন। কেউ কেউ রাজনৈতিক অস্থিরতার মধ্যেও ঝুঁকি নিয়ে তিন দফায় বাড়ি থেকে আসা যাওয়া করেছেন।

চট্টগ্রাম বিমান বন্দরের অতিরিক্ত উপ কমিশনার (ইমিগ্রেশন) মাঈন উদ্দিন জানান, সৌদি আরব থেকে এয়ার ক্রাফ্ট আসার পর বিকেল সাড়ে ৪টায় বাংলাদেশ বিমানের জেদ্দাগামী ফ্লাইটটি চট্টগ্রাম শাহ-আমানত বিমান বন্দর ছেড়ে গেছে।