১৫ সদস্যের ‘এ’ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড

প্রকাশ:| মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর , ২০১৫ সময় ১১:২১ অপরাহ্ণ

১৫ সদস্যের ‘এ’ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। মঙ্গলবার বিকেলে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে বিসিবি। মূলত, জাতীয় দলের ক্রিকেটারদের নিয়েই গড়া হয়েছে স্কোয়াড। নতুনদের মধ্যে আছেন সাকলাইন সজীব। অধিনায়ক করা হয়েছে মুমিনুল হক সৌরভকে।

এছাড়া নাসির হোসেন, এনামুল হক বিজয়, আল আমিন হোসেন, শফিউল ইসলাম, শুভাগত হোম, রনি তালুকদারের মতো ক্রিকেটারদের ‘এ’ দলে রাখা হয়েছে। প্রায় ১৫ দিনের সফরে আগামী সপ্তাহেই ভারত যাচ্ছে টাইগাররা।

সফরে তিনটি ওয়ানডে ও দু’টি তিন দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। তিনটি ওয়ানডে ও একটি তিন দিনের ম্যাচে সফরকারীদের প্রতিপক্ষ ভারতের ‘এ’ দল। অপর তিন দিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের প্রতিপক্ষ ২০১৪-১৫ মৌসুমের রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন কর্ণাটক।

সূচি অনুযায়ী আগামী ১৬ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে শুরু হবে ওয়ানডে সিরিজ। পরের দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ ও ২০ সেপ্টেম্বর।

২২ সেপ্টেম্বর শুরু হবে প্রথম তিনদিনের ম্যাচ, প্রতিপক্ষ কর্ণাটক। ২৭ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে ভারত ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় ও শেষ তিনদিনের ম্যাচটি মাঠে গড়াবে।

বাংলাদেশ ‘এ’ দল: মুমিনুল হক (অধিনায়ক), নাসির হোসেন (সহ-অধিনায়ক) এনামুল হক বিজয়, সাব্বির রহমান রুম্মান, সৌম্য সরকার, লিটন কুমার দাস, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আরাফাত সানি, জুবায়ের হোসেন লিখন, রনি তালুকদার, সাকলাইন সজীব, শফিউল ইসলাম, আল আমিন হোসেন ও শুভাগত হোম চৌধুরী।


আরোও সংবাদ