১৫ মে মধ্যে পাওয়া যাবে তাসফিয়ার ভিসেরা রিপোর্ট

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ১২ মে , ২০১৮ সময় ১২:১১ পূর্বাহ্ণ

আলোচিত স্কুলছাত্রী তাসফিয়ার ময়নাতদন্তের ভিসেরা রিপোর্ট মঙ্গলবারের (১৫ মে) মধ্যে পাওয়া যাবে বলে আশা করছেন মামলার তদন্ত কর্মকর্তারা।

শুক্রবার (১১ মে) রাতে আলাপকালে এ তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম।

তিনি বলেন, তাসফিয়া আমিন হত্যা মামলায় ময়নাতদন্তের ভিসেরা রিপোর্ট পেলে তদন্তকাজ অনেক এগিয়ে যাবে। মঙ্গলবারের মধ্যে আশাকরি ময়নাতদন্তের ভিসেরা রিপোর্ট পেয়ে যাবো।

এর আগে বৃহস্পতিবার (১০ মে)পতেঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) ফরিদুল আজম ও মামলার তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক আনোয়ার হোসেন গ্রেফতার অপর স্কুলছাত্র আদনানকে গাজীপুরের টঙ্গীতে অবস্থিত কিশোর উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়কের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ করেন।

তদন্ত কর্মকর্তার বরাত দিয়ে সহকারী পুলিশ কমিশনার জাহেদুল ইসলাম বলেন, আদনানকে জিজ্ঞাসাবাদে নতুন কোনো তথ্য পাওয়া যায়নি।

গত ০২ মে সকালে স্থানীয়দের খবরে নগরের পতেঙ্গার ১৮ নম্বর ব্রিজঘাট পাথরের ওপর থেকে সানসাইন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী তাসফিয়া আমিনের (১৬) মরদেহ উদ্ধার করে পতেঙ্গা থানা পুলিশ। পরে একই দিন সন্ধ্যায় নগরের খুলশী থানার জালালাবাদ হাউজিং সোসাইটি এলাকা থেকে পুলিশ তাসফিয়ার বন্ধু আদনান মির্জাকে (১৭) গ্রেফতার করে। আদনান মির্জা বাংলাদেশ এলিমেন্টারি স্কুলের ছাত্র এবং ব্যবসায়ী ইস্কান্দার মির্জার ছেলে।

এ ঘটনায় বৃহস্পতিবার (০৩ মে) তাসফিয়ার বাবা বাদী হয়ে আদনান মির্জাকে প্রধান আসামি করে পতেঙ্গা থানায় ৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

৬ মে বিকেলে মামলার তদন্ত কর্মকর্তা আদনানকে পঞ্চম মহানগর অতিরিক্ত দায়রা জজ জান্নাতুল ফেরদৌস চৌধুরীর আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে আদালত তার বয়স বিবেচনায় গাজীপুরের টঙ্গীতে অবস্থিত কিশোর উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়কের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন। জিজ্ঞাসাবাদ শেষে পুলিশকে ১০ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করারও আদেশ দেন আদালত।