১২ সেপ্টেম্বর বাজারে আসবে আইফোন ৮

প্রকাশ:| মঙ্গলবার, ২৯ আগস্ট , ২০১৭ সময় ০৫:২৯ অপরাহ্ণ

অ্যাপলের সর্বশেষ স্মার্টফোন ডিভাইস আইফোন ৮ বাজারে আসছে ১২ সেপ্টেম্বর। ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনে খবরটি জানানো হয়েছে।

তবে একটি ফাঁস হওয়া তথ্যে জানানো হয়েছে, আগামী ১২ সেপ্টেম্বর বাজারে আসবে আইফোন ৮। ১৫ সেপ্টম্বর থেকে এর প্রি-অর্ডার শুরু হবে। আর ২২ সেপ্টেম্বর এর প্রকৃত সরবরাহ শুরু হবে।

নতুন ওই গুঞ্জনে এমন কথা বলা হলেও অ্যাপলের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া দেখানো হয়নি। তবে ওয়ালস্ট্রিট জার্নাল বলছে, এর আগেই ‘লিকস’ সাইটটি যেসব গুঞ্জন তুলেছিল তার বেশিরভাগই সত্য হয়েছে। তাই আশা করা যাচ্ছে আইফোন ৮ নিয়ে যে তারিখ বলেছে সাইটটি সেটিও সত্য হবে।

Iphone8-leak-photo-Techshohor1

বিভিন্ন সময় ফাঁস হওয়া তথ্য থেকে জানা যায়, আইফোন ৮ ডিভাইসটিতে থাকতে পারে বেজেললেস ৫ দশমিক ৮ ইঞ্চির পর্দা, এলইডি ফ্ল্যাশ, এছাড়াও থাকছে অগমেন্টেড রিয়েলিটি ফিচার যা অনেক আগেই ‘গুজবে’ বের হয়েছিল।

আইফোন ৮ এর বিভিন্ন ছবি যখন অনলাইনে শোভা পাচ্ছে তখন ফোর্বস ওয়েবসাইটে আরেকটি তথ্য উঠে এসেছে। মোবাইল কেস তৈরির একটি প্রতিষ্ঠান বলছে, আইফোন ৮ এ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পিছনে থাকছে না। সেন্সরটি এবার রাখা হচ্ছে পাশে থাকা ভলিউম কম বেশি করার বাটনের জায়গায়।

আগে যেখানে ভলিউম কমবেশি করার বাটন ছিলো তার নিচে অথবা উপরে থাকতে পারে এই সেন্সর। এমন জায়গায় ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রাখা নতুন কিছু নয় বলেও জানান অনেক বিশ্লেষক।

গুঞ্জন উঠেছে আইফোন ৮ এ ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধা থাকবে। ওয়্যারলেস এই প্রযুক্তির বাস্তবায়ন ঘটাতে অ্যাপলের আরও কিছু সময় লাগতে পারে। ওয়্যারলেস চার্জিংয়ের উপাদানগুলো অ্যাপলকে সরবরাহ করছে ব্রডকম ডটকম।


আরোও সংবাদ