১মবারে সাউথ এশিয়ান কলেজের ৯১ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে

প্রকাশ:| বুধবার, ১৩ আগস্ট , ২০১৪ সময় ১১:০৯ অপরাহ্ণ

প্রতিষ্ঠার পর প্রথমবার এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে সাউথ এশিয়ান কলেজের ৯১ শতাংশ শিক্ষার্থী পাশ করেছে। যা প্রতিষ্ঠানের মাইলফলক হিসেবে দেখছেন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।

আগামীতে ফলাফলের ধারাবাহিকতা ধরে রেখে আরো ভালো ফলাফল আনতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ।

২০১২ সালে শিক্ষা কার্যক্রম শুরুর পর থেকেই ডিজিটাল শিক্ষা সেবা, বিজ্ঞান সম্মত ও কার্যকর পাঠ পদ্ধতির মাধ্যমে কলেজটি চট্টগ্রাম তথা বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রেখে আসছে বলে দাবি করেছে কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানের তরুণ ও দক্ষ শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় ফলাফলে এই সাফল্য উল্লেখ করে কলেজের প্রধান নির্বাহী আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, পাঠদানে যুগান্তকারী পদ্ধতি ‘মেথড ৬৯‘’ অনুসরণের মাধ্যমে শিক্ষার্থীদের ভাল ফলাফলই নিশ্চিত করা হয়নি, সত্যিকার অর্থেই সুদক্ষ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন জনশক্তি হিসেবেও আগামীর বাংলাদেশ গড়তে অবদান রাখতে সক্ষম হবে।

সাউথ এশিয়ান কলেজের শিক্ষার্থীরা তাদের একাডেমিক এবং প্রায়োগিক প্রযুক্তি জ্ঞানের আলোকে আগামী দিনগুলোতে দেশের সেরা বিশ্ববিদ্যালয়গুলোতে জায়গা করে নিবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ খায়রুজ্জামান।

কলেজের উপাধ্যক্ষ তানভীরুল হক বলেন, আমাদের শিক্ষকদের ব্যক্তিগত তত্ত্বাবধানের মাধ্যমে আমরা প্রমাণ করেছি প্রাইভেট টিউশন ছাড়াই শুধুমাত্র কার্যকর ক্লাশ নির্ভর পড়াশুনার মাধ্যমেই ভাল ফলাফল করা সম্ভব।