হোয়াইট হাউজে ইফতার পার্টি

প্রকাশ:| শুক্রবার, ২৬ জুলাই , ২০১৩ সময় ১১:৫১ অপরাহ্ণ

পবিত্র রমজান মাস উপলক্ষে যুক্তরাষ্ট্রের মুসলিমদের জন্য গতকাল বৃহস্পতিবার হোয়াইট হাউজে ইফতার পার্টির আয়োজন করেছিলেন w-300x187.jpgহোয়াইট হাউজে ইফতার পার্টিমার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। পার্টিতে ওবামা যুক্তরাষ্ট্রে ব্যবসা, প্রযুক্তি ও ওষুধ শিল্পে অবদান রাখার জন্য মুসলিম আমেরিকানদের ধন্যবাদ জানান।

ইফতারের আগে আমন্ত্রিত মুসলিম প্রতিনিধিদের উদ্দেশে দেয়া বক্তব্যে ওবামা বলেন, ‘রমজান মাস সংযম ও প্রার্থনার মাধ্যমে বেশি বেশি আল্লাহর প্রতি আনুগত্য প্রদর্শনের একটি সুযোগ। সেইসঙ্গে এটি পরিবার ও বন্ধুদের কাছে আসারও একটি সময়।’

তিনি আরো বলেন, ‘বিভিন্ন ধর্মমতের বিশেষ দিনগুলো উদযাপন করা হোয়াইট হাউজের একটি ঐতিহ্য। দেশে সব ধর্মের মানুষের উপাসনা করার স্বাধীনতা রয়েছে এই অনুষ্ঠান সেটিই প্রমাণ করে।’ যুক্তরাষ্ট্রের জনগণ ও মধ্যপ্রাচ্যের মানুষের অর্থনৈতিক ও বাণিজ্যিকভাবে একই লক্ষ্য রয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সুন্দর পৃথিবী উপহার দিতে যুক্তরাষ্ট্র ও মুসলিম বিশ্বকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান ওবামা।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে মুসলিম দেশগুলোর প্রতিনিধি, রাজনীতিবিদ, ব্যবসায়ীদের সঙ্গে নিজের দুই মেয়াদকালে এটি ওবামার পঞ্চম ইফতার অনুষ্ঠান।
– See more at: http://www.bdpress24.com/?p=2492#sthash.DnvqAgA0.dpuf


আরোও সংবাদ