হোটেলে অবস্থানকারী ব্যক্তিদের জাতীয় পরিচয়পত্র, অন্যান্য তথ্য সংগ্রহ করার আহ্বান

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ১২ সেপ্টেম্বর , ২০১৮ সময় ১০:০৫ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরের আবাসিক হোটেলগুলোতে নজরদারি বাড়াতে হোটেল মালিক ও পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

বুধবার (১২ সেপ্টেম্বর) বিকেলে দামপাড়া পুলিশ লাইন্সে নগরের আবাসিক হোটেলগুলোর মালিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ নির্দেশনা দেন বলে পুলিশ সূ্ত্রে জানা গেছে।

মতবিনিময় সভায় সিএমপি কমিশনার বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে কোনো জঙ্গি বা জঙ্গি সংগঠনের সদস্যরা যাতে চট্টগ্রাম নগরের আবাসিক হোটেলে অবস্থান করে অপরাধমূলক কাজ করতে না পারে সেদিকে লক্ষ রাখতে হবে। সন্দেহজনক কোনো কিছু বা কোনো ব্যক্তিকে দেখলে পুলিশকে জানাতে হবে।

সিএমপি কমিশনার বলেন, হোটেলে অবস্থানকারী ব্যক্তিদের জাতীয় পরিচয়পত্র, ছবি ও অন্যান্য তথ্য সংগ্রহ করতে হবে। হোটেলে অনৈতিক, অবৈধ কার্যক্রম ও মাদক ব্যবসা পরিচালনা এবং এ ধরনের কাজে সহযোগিতা করা যাবে না। যারা এসব নির্দেশনা মানবেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, নগরের আবাসিক হোটেল মালিকদের সঙ্গে মতবিনিময় সভা করা হয়েছে। সভায় হোটেল মালিকদের বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে কোনো জঙ্গি সংগঠনের সদস্যরা যাতে চট্টগ্রাম নগরের আবাসিক হোটেলে অবস্থান করে অপরাধমূলক কাজ করতে না পারে সেদিকে লক্ষ রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। হোটেলে অবস্থানকারী ব্যক্তিদের জাতীয় পরিচয়পত্র, ছবি ও অন্যান্য তথ্য সংগ্রহ করার জন্য বলা হয়েছে। এ ছাড়া হোটেলে অনৈতিক, অবৈধ কার্যক্রম যাতে কেউ পরিচালনা না করে সেজন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, যদি কোনো হোটেল মালিক এসব নির্দেশনা অমান্য করেন তাহলে তাদের বিরুদ্ধে পুলিশ কঠোর ব্যবস্থা নেবে।

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) আবদুল ওয়ারিশসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন হোটেল মালিক ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।