হেফাজতে ইসলাম নারী বিদ্বেষী নয়-আহমদ শফী

প্রকাশ:| বৃহস্পতিবার, ৩ অক্টোবর , ২০১৩ সময় ০৯:৩৯ অপরাহ্ণ

হেফাজত
হেফাজতে ইসলাম নারী বিদ্বেষী নয়, বরং নারীদের মর্যাদা ও অধিকারের সুরক্ষার জন্য আন্দোলন করে যাচ্ছে’ বলে মন্তব্য করেছেন সংগঠনটির আমীর আল্লামা শাহ আহমদ শফী।

ফেনী ছাগলনাইয়া উপজেলার হেফাজতে ইসলামের ২৫ সদস্যের এক প্রতিনিধি দলের সঙ্গে বৃহস্পতিবার চট্টগ্রামে তার কার্যালয়ে সাক্ষাৎকালে তিনি এ মন্তব্য করেন।

হেফাজত আমীর বলেন, ‘বিশেষ একটি মহল থেকে হেফাজতে ইসলামকে নারী বিদ্বেষী বলে চিহ্ণিত করার অপপ্রয়াস চালানো হচ্ছে। তবে যারাই অপপ্রচার করছেন, তারা যে কতটা মিথ্যাচারে লিপ্ত, তা যে কেউ সহজেই ধরে নিতে পারবেন। হেফাজতে ইসলামের ১৩ দফা দাবির চতুর্থ দফা নারীদের মর্যাদা ও অধিকারের সুরক্ষার জন্যই রাখা হয়েছে।’

চতুর্থ দফার উদ্ধৃতি ‍দিয়ে তিনি বলেন, ‘দেশের সার্বিক উন্নয়নের জন্য নারী জাতির সার্বিক উন্নতির বিকল্প নেই। এ লক্ষ্যে তাদের নিরাপদ পরিবেশে শিক্ষা, স্বাস্থ্য, কর্মস্থল, সম্মানজনক জীবিকা এবং কর্মজীবী নারীদের ন্যায্য পারিশ্রমিকের ব্যবস্থা করতে হবে। ঘরে-বাইরে ও কর্মস্থলে নারীদের ইজ্জত-আব্রু ও যৌন হয়রানী থেকে বেঁচে থাকার সহায়ক হিসেবে পোষাক ও বেশভূষায় শালীনতা প্রকাশ ও হিজাব পালনে উদ্বুব্ধকরণসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে। একই লক্ষ্যে নারী-পুরুষের সকল প্রকার বেহায়াপনা, অনাচার, ব্যভিচার, প্রকাশ্যে অবাধ ও অশালীন মেলামেশা, নারী-নির্যাতন, যৌন হয়রানী, নারীর বিরুদ্ধে সর্বপ্রকার সহিংসতা, যৌতুকপ্রথাসহ যাবতীয় নারী নির্যাতনমূলক ব্যবস্থা কঠোর হাতে দমন করতে হবে।’

হেফাজতে ইসলাম ছাগলনাইয়া উপজেলা সভাপতি আবু তাহের মজুমদারের নেতৃত্বে প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন- সহ-সভাপতি মুফতী মাহবুবুর রহমান কাসেমী, মাওলানা শহিদুল্লাহ, আলহাজ্ব আলিমুল্লাহ, মাওলানা আবু বকর পাটোয়ারী, সেক্রেটারি মুফতী শোয়াইব, হাফেজ আহমদ মাসুদ, মাওলানা আব্দুল হালিম কাসেমী, মাওলানা নূরুন্নবী, মাওলানা ইউসুফ, মাওলানা আইয়ুব, মাওলানা শহীদুল্লাহ, মাওলানা জাফর, মাওলানা নূরুল আলম প্রমুখ।

প্রতিনিধি দলটি পরে সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা মুহাম্মদ জুনায়েদ বাবুনগরীর সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করে তাদের সাংগঠনিক তৎপরতা সম্পর্কে অবহিত করেন।