হাসিনারাই পরাজিত হয়েছেন

প্রকাশ:| শুক্রবার, ২৯ মে , ২০১৫ সময় ০৯:৩৭ অপরাহ্ণ

হাসিনারাই পরাজিত হয়েছেনসাবেক মন্ত্রী ও নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বাংলাদেশি’ শব্দটি শেখ হাসিনা সংবিধান থেকে বাদ দিতে পারেননি। বরং বাঙালি জাতীয়তাবাদের কথা বলে ভেদাভেদ সৃষ্টি করে নিজেরাই পরাজিত হয়েছেন।

শুক্রবার প্রয়াত রাষ্ট্রপতির শাহাদাত বার্ষিকী উপলক্ষে নগর বিএনপির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খসরু এসব কথা বলেন।

তিনি বলেন, দেশের চরম ক্রান্তিকালে জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদ গঠন করে দেশের আদর্শিক অবস্থান পরিস্কার করেছিলেন। সব ধর্ম-বর্ণের লোকজনকে সাথে নিয়ে আধুনিক বাংলাদেশ গঠন করেছিলেন। অনেক চেষ্টা করেও সংবিধান থেকে বাংলাদেশি শব্দ বাদ দিতে পারেনি হাসিনা সরকার।

তিনি বলেন, জিয়াউর রহমান দেশে বহুদলীয় গনতন্ত্র প্রবর্তন করেছিলেন। কিন্তু বর্তমান সরকার আইনের শাসন ও গনতন্ত্রকে হত্যা করে ভোটকেন্দ্র দখল ও ভোট ডাকাতির মধ্য দিয়ে দেশকে বাকশালী অবস্থায় ফিরিয়ে নিয়েছে।

নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

সভায় প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার বলেন, দেশ যখনই সংকটে পড়েছে শহীদ জিয়া ততবারই দেশের হাল ধরেছেন। তার স্বাধীনতার ঘোষনার মধ্য দিয়ে দেশের জনগণ স্বাধীনতা যুদ্ধে যাপিয়ে পড়েছিল। আবার পঁচাত্তর পরবর্তী সময়ে যখন দেশ যখন চরম সংকটে, আবারও শহীদ জিয়া দেশের হাল ধরেছেন।

সভায় আরও বক্তব্য রাখেন সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন কেন্দ্রীয় কমিটির সহ-শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, কেন্দ্রীয় কমিটির সদস্য মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.হাসান মাহমুদ, সাংবাদিক মোহাম্মদ শাহনেওয়াজ ও জাহেদুল করিম কচি, প্রকৌশলী কাজী সুফিয়ান।