হাটহাজারী সংঘর্ষের ঘটনায় দুটি মামলা,এজাহারে নির্দোষ ব্যাক্তির নাম

প্রকাশ:| বুধবার, ১৩ নভেম্বর , ২০১৩ সময় ০৪:০৫ অপরাহ্ণ

মামলায় আসামী হিসেবে অন্তভূক্ত করা হয়েছে বেশ কজন নির্দোষ ব্যাক্তিকে।
হাটহাজারী উপজেলার মুহুরীহাট, বটতল, মইগ্যারহাট ও সরকারহাট এলাকায় মঙ্গলবার বিকেলে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতকার্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দুটি মামলা করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে হাটহাজারী থানার দুইজন এসআই পৃথক মামলা দুটি দায়ের করেন। দুই মামলায় নাম উল্লেখসহ ৪৩৫ জনকে আসামি করা হয়েছে। মঙ্গলবার ঘটনাস্থল থেকে আটক বিএনপির ১০ নেতাকর্মীকে এই দুই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। মামলায় আসামী হিসেবে অন্তভূক্ত করা হয়েছে বেশ কজন নির্দোষ ব্যাক্তিকে এমন অভিযোগের ভিত্তিতে প্রাথমিক খোজ খবর ও তথ্য প্রমাণে দেখা গেছে মামলায় আসামী হিসেবে অন্তভূক্ত করা হয়েছে সম্পূর্ন নির্দোষ এক ব্যাক্তিকে। এর পেছনে স্থানীয় কয়েক জন আলীগ নেতার মামলা ও গ্রেপ্তার বাণিজ্যের উদ্দেশ্য রয়েছে বলে জানা গেছে।

পুলিশ জানায়, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধাদানের ঘটনায় এসআই জাহাঙ্গীর আলম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এই মামলায় এজাহার নামীয় ৭৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১৬০ জনকে আসামি করা হয়েছে।

এছাড়া যানবাহন ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় বিস্ফোরক আইনের ১৫ (৩) ধারায় একটি মামলা দায়ের করেছেন এএসআই আজাদ। মামলায় এজাহার নামীয় ৩৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৬০ জনকে আসামি করা হয়েছে।
প্
হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম লিয়াকত আলী বলেন, ‘হরতালের সময় উপজেলার মুহুরীহাট, বটতল, মইগ্যারহাট ও সরকারহাট এলাকায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতকার্মীদের সঙ্গে মঙ্গলবার বিকেলে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় দুটি মামলা করা হয়েছে। এই দুই মামলায় ইতিমধ্যে দশজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার অভিযান চলছে।’