হাটহাজারী বৃত্তি ২০১৪ শুরু হচ্ছে

প্রকাশ:| বুধবার, ২৭ আগস্ট , ২০১৪ সময় ০৮:৫২ অপরাহ্ণ

Captureসামাজিক সংগঠন ইয়াং হাটহাজারী এবং সময় এর আয়োজনে হাটহাজারী বৃত্তি ২০১৪- আগামী ২৪ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। আবেদন ফরম বিতরণ শুরু হবে, ১ সেপ্টেম্বর ২০১৪। আবেদন ফরম জমা দেয়ার শেষ দিনঃ ২৫ সেপ্টেম্বর ২০১৪। এ বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করা যাবে ০১৭২৭ ৫০৭৬২৭, ০১৮৬৬ ৫৮৬৯৪৮ নাম্বারে।

এক প্রেস বিজ্ঞপ্তিতে আয়োজকরা জানান, পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক তৃতীয় থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের ৫০ টাকা এবং ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের ৮০ টাকার বিনিময়ে আবেদন ফরম বিতরণ করা হবে।

বৃত্তি পরীক্ষার অন্তরভুক্ত শ্রেণি হচ্ছে, প্রাথমিক শাখা : ৩য়, ৪র্থ এবং ৫ম শ্রেণি, মাধ্যমিক শাখা : ৬ষ্ঠ, ৭ম এবং ৮ম শ্রেণি। বৃত্তি পরীক্ষার বিষয় এবং নাম্বার : (সকল শ্রেণির জন্য), মোট নাম্বার : ১০০, মোট সময় : ২ ঘন্টা ৩০ মিনিট, মোট বিষয় :৪টি, বাংলা – ২০ নাম্বার, ইংরেজি – ৩০ নাম্বার, গনিত – ৩০ নাম্বার, সাধারণ জ্ঞান :সমাজ – ১০ নাম্বার, বিজ্ঞান – ১০ নাম্বার।

প্রধান পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক সিদ্দিক আহমেদ চৌধুরী দায়িত্ব পালন করবেন। এছাড়া কেন্দ্র সচিব হিসেবে হাটহাজারী পার্বতী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন এবং হাটহাজারী গার্লস স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক আলী আহমেদকে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রসঙ্গত আয়োজনের প্রধান পৃষ্টপোষক ইয়াং হাটহাজারী এর উপদেষ্ঠা মোহাম্মদ তোবারেক তালুকদার।