হাটহাজারী; আওয়ামীলীগ ৮, স্বতন্ত্র ২, স্থগিত ৪

প্রকাশ:| শনিবার, ৭ মে , ২০১৬ সময় ১১:৩৭ অপরাহ্ণ

হাটহাজারীর ১৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার (৭মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত এই নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের ৮ ও ২ জন স্বতন্ত্র প্রার্থী জয় লাভ করেছেন।

এছাড়া বিভিন্ন অভিযোগে হাটহাজারীর ৪টি ভোট কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। কেন্দ্রগুলো হল চিকনদন্ডী ইউনিয়নের ছালামত আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়,  মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়, ছিপাতলী ইউনিয়নের গাউছিয়া মাদ্রাসা, মেখল ইউনিয়নের উত্তর মেখল সরকারী প্রাথমিক বিদ্যালয়। সংশ্লিষ্ট ইউনিয়নে চেয়ারম্যান পদের বিষয়ে সিদ্ধান্ত হয়নি।স্থগিত কেন্দ্রগুলোর মধ্যে মেখল ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী মোঃ সালাউদ্দিন চৌধুরী, মির্জাপুর ইউনিয়নে আওয়ামীলীগের নুরুল আবচার, ছিপাতলী ইউনিয়নে আনারস প্রতীকে স্বতন্ত্র ও বিএনপি’র বিদ্রোহী প্রার্থী নুরুল আহসান লাবু এবং চিকনদন্ডী ইউনিয়নে হাছানুজ্জামান বাচ্চু এগিয়ে রয়েছেন। তবে স্থগিত কেন্দ্রগুলোর পূণনির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত জানানো হয়নি।

এসব ইউনিয়নে ছিপাতলী ইউনিয়নে আনারস প্রতীকে স্বতন্ত্র ও বিএনপি’র বিদ্রোহী প্রার্থী নুরুল আহসান লাবু এবং স্থগিত বাকী ইউনিয়নগুলোতে আওয়ামীলীগ প্রার্থীরা এগিয়ে রয়েছেন। ভোটগণনা শেষে রাত দশটার দিকে উপজেলা নির্বাচন কার্যালয় থেকে এ তথ্য পাওয়া যায়।

উপজেলা নির্বাচন কার্যালয় থেকে দেয়া তথ্যে জানা যায়, উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গ্রহণ শেষে ৮টিতে আওয়ামীলীগের প্রার্থী ও ২টিতে স্বতন্ত্র প্রার্থীকে বেসরকারীভাবে বিজয়ী ঘোষনা করা হয়। স্বতন্ত্র প্রাথীর ২ জনের মধ্যে ১ জন বিএনপি’র বিদ্রোহী ও ১জন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন। বিজয়ী প্রার্থীরা হলেন, ফরহাদাবাদ ইউনিয়নে আওয়ামীলীগের ইদ্রিছ মিয়া তালুকদার, ধলই ইউনিয়নে আওয়ামীলীগের মোহাম্মদ আলমগীর জামান, গুমানমর্দ্দন ইউনিয়নে আওয়ামীলীগের মোঃ মজিবুর রহমান, নাঙ্গলমোড়া ইউনিয়নে আওয়ামীলীগের সিরাজুল হক বাবুল, গড়দুয়ারা ইউনিয়নে আওয়ামীলীগের সরোয়ার মোরশেদ তালুকদার, উত্তর মার্দাশা ইউনিয়নে আওয়ামীলীগের মঞ্জুর হোসন চৌধুরী মাসুদ, ফতেপুর ইউনিয়নে আওয়ামীলীগের এডভোকেট মোহাম্মাদ শামীম, দক্ষিন মার্দাশা ইউনিয়নে অটোরিক্সা প্রতীকে স্বতন্ত্র ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আবদুল মজিদ মেম্বার, শিকারপুর ইউনিয়নে আওয়ামীলীগের বর্তমান চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, বুড়িশ্চর ইউনিয়নে স্বতন্ত্র ও বিএনপির বিদ্রোহী প্রার্থী মোঃ রফিক বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

 


আরোও সংবাদ