হাটহাজারীর মনিয়া পুকুরপাড় এলাকায় বিএনপি মিছিলে হামলা আহত ৩

প্রকাশ:| রবিবার, ১০ নভেম্বর , ২০১৩ সময় ০৮:২৫ অপরাহ্ণ

নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের অধীনে দশম জাতীয় নির্বাচন ও কেন্দ্রীয় নেতাদের মুক্তি দেওয়ার দাবিতে ১৮ দলীয় জোটের টানা ৮৪ ঘন্টা হরতালের প্রথম দিন রোববার (১০ নভেম্বর) শান্তিপূর্নভাবে পালিত হয়েছে। চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে রিক্সা ছাড়া যানবাহন চলাচল করতে দেখা যায়নি। উপজেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা না

ফাইল ছবি

ফাইল ছবি

ঘটলেও দু পার্বত্য সড়কের বিভিন্ন স্থানে পিকেটাররা ছিল সক্রিয়। চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে অন্তত ২০টি স্থানে হরতাল সমর্থকরা ব্যারিকেড দেয়। উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা হরতালের সমর্থনে মিছিল ও সমাবেশ করেছে। পিকেটাররা হরতালের প্রথম দিনে বেশ কয়েকটি গাড়ী ভাংচুর করেছে বলে প্রত্যক্ষদর্শীসূত্রে জানা গেছে। সকালে উপজেলার মনিয়া পুকুরপাড় এলাকায় বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করে। মিছিলে দূবৃত্তরা হামলা করেছে বলে জানা গেছে। এতে তিনজন আহত হয়। আহতরা হলেন সাইফুল আলম মানিক (৪০),রুবেল(২৬) ও নুরুল আলম ড্রাইবার(৪৫)। কিরিচ নিয়ে যুবলীগের নেতাকর্মীরা তাদের উপর হামলা করেছে বলে অভিযোগ করেন ছাত্রদল নেতা জাহেদুল ইসলাম বাপ্পী। দুপুরে দলীয় কার্যালয় থেকে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো.মাহবুবুল আলম চৌধুরীর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতিত্ব করেনমো.হোসেন মাষ্টার। পৌর বিএনপির সদস্য সচিব আবদুস শুক্কুর মেম্বার ও উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো.গিয়াস উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামায়েতের আমীর শহীদুল ইসলাম, মাওলানা মীর কাশেম,এম.খায়রুন্নবী,ডাঃ রফিকুল আলম চৌধুরী,মেখল ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন,যুবদল নেতা অহিদুল আলম,শহীদুল্লাহ মিন্টু, মির্জা সাহেদ,আব্দুল মাবুদ শিমুল,এয়ার মোহাম্মদ বাচা,জাসাস নেতা কামাল সিকদার,জেলা ছাত্রদল নেতা রেজাউল করিম বাবু, ফোরকান চৌধুরী,কাজী এরশাদ,খোরশেদ মেহের, মোঃ রায়হান উদ্দিন,জিয়া উদ্দিন মিজান, প্রমুখ।
এদিকে সাবেক হুইপ ও সাংসদ আলহাজ্ব সৈয়দ ওয়াহিদুল আলম এর অনুসারীরা যুবদলনেতা সাহেদুল আজম সাহেদ ও ছাত্রনেতা আরিফুল ইসলামের নেতৃত্বে উপজেলা সদরে মিছিল ও সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন রহিম বাদশা,আবদুল মোতালেব মঞ্জু,সরওয়ার কামাল,মঈনু,মোরশেদ তালুকদার,কামাল উদ্দিন প্রমুখ।
ফরহাদাবাদে যুবনেতা রবি চৌধুরী,মহিনউদ্দিন ও শাহজাহানের নেতৃত্বে সকালে মিছিল করে হরতাল সমর্থকরা। তাছাড়া পুরাতন ব্রীজ এলাকায় সরব পিকেটিং করতে দেখা গেছে। এদিকে বড়দিঘীর পাড় এলাকায় উত্তর জেলা বিএনপির যুগ্ন সম্পাদক মো.সেলিম উদ্দিন চেয়ারম্যান ও সৈয়দ নাছির উদ্দিনের নেতৃত্বে মিছিল সমাবেশ করে হরতাল সমর্থকরা। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দ ইকবাল,সৈয়দ মহসিন,কালনাঈন চৌং,হাকিম উদ্দিন,সৈয়দ সরওয়ার,মো.সেলিম,ডা.মো.ইদ্রিছ,ওমর ফারুক,মো.আজম,জাহাঙ্গীর,টিপু,বেলাল,এস.এম.গিয়াস উদ্দিন।
উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে পর্যাপ্ত পুলিশ মোতায়ন রয়েছে বলে হাটহাজারী থানার অফিসার ইনচার্জ এ.কে.এম.লিয়াকত আলী জানান। তাছাড়া যেকোন ধরনের নাশকতা ঠেকাতেও পুলিশ তৎপর রয়েছে। পুলিশের দশটিরও অধিক টিম দুই পার্বত্য সড়কে টহলরত অবস্থায় রয়েছে বলেও পুলিশসূত্রে জানা গেছে।