হাটহাজারীর মধ্যম মাদার্শায় সংর্বধনা অনুষ্ঠান

প্রকাশ:| বৃহস্পতিবার, ৫ জানুয়ারি , ২০১৭ সময় ০৯:১১ অপরাহ্ণ

হাটহাজারী প্রতিনিধি
হাটহাজারীর মধ্যম মাদার্শায় ১০জন কৃতি সাংঘিক ব্যক্তিত্বকে সংর্বধনা প্রদান করা হয়েছে।সমাজ ধর্ম ও মানবতাবাদী কর্মের জন্য তাদেরকে এ সংর্বধনা দেওয়া হয়। গতকাল বৃহস্পতিবার এ উপলক্ষে মধ্যম মাদার্শা সার্বজনীন শান্তি নিকেতন বিহারে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ঠ শিক্ষাবিদ অধ্যাপক বনশ্রী মহাথের। সংর্বধনা উপলক্ষে ধর্মালোচনা সভা,থাইল্যন্ড থেকে আনিত বুদ্ধমূর্তিদান ও জীবনন্যাস,অষ্ঠ বিংশতি বুদ্ধ পুজা,লাভীশ্রেষ্ঠ সীবলী পুজা,মারবিজয়ী উপগুপ্ত বুদ্ধ পুজা,অষ্ঠপরিস্কারসহ মহাসংঘদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপসংঘনায়ক সদ্ধর্মরশ্মি রতনশ্রী মহাথের।প্রধান আলোচক ছিলেন ধর্মসেনাপতি অভয়নন্দ মহাথের।বিশেষ অতিথি ছিলেন বৌদ্ধ ভিক্ষু মহাসভার মহাসচিব বোধিমিত্র মহাথের,সুমেধানন্দ মহাথের,ডা. প্রিয়দর্শী মহাথের। অনুষ্ঠানের শুরুতে মঙ্গলাচরণ পাঠন করেন বুদ্ধপ্রিয় ভিক্ষু। উল্লেখিত অতিথিদের ক্রেষ্ট ,পুস্প ও বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করে সংবর্ধিত করা হয়। তাছাড়া মধ্যম মাদার্শা সার্বজনীন শান্তি নিকেতন বিহারের অধ্যক্ষ বিহারটিকে নবরুপে রুপকারের স্বপ্নদ্রষ্ঠা সুপাল বংশ ভিক্ষুকে স্বর্ণপদক দিয়ে সম্মাননা জানানো হয়।
অনুষ্ঠানে অতিথি ছিলেন সোভিতানন্দ মহাথের,অরুনানন্দ মহাথের,পরমানন্দ মহাথের,উপানন্দ মহাথের,ভদ্রিয় মাহথের,সচ্চিতানন্দ মহাথের,তিষ্যনন্দ মহাথের ও ভারত থেকে আগত প্রজ্ঞারতœ মহাথের , বিপসী মহাথের ও সুমিথানন্দ মহাথের।
হিরু বড়–য়া ও তনকা ভিক্ষু এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়–য়া,হাটহাজারী বৌদ্ধ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক অনুপম বড়–য়া,সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা দ্বীপ্ত কুসুম চৌধুরী,সমাজ সেবক স্বদেশ কুসুম চৌধুরী,সুকুমার বড়–য়া,মৃদুল কান্তি বড়–য়া,সনৎ কুমার বড়–য়া,পলাশ বড়–য়া ও সুমন বড়–য়া মম্মথ প্রমুখ।