শিক্ষা ও তথ্য প্রযুক্তির বিকল্প নেই-সমাজ কল্যাণমন্ত্রী

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ১০ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ১১:৫৫ অপরাহ্ণ

মহিন উদ্দীন, হাটহাজারী সংবাদদাতাঃ
হাটহাজারী উপজেলার ফরহাদাবাদস্থ মহিলা ও শিশু কিশোরীদের নিরাপদ আবাসনে (সেফহোম) পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যকালে সমাজ কল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমদ এমপি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর আন্তরিকতায় এতিম ও প্রতিবন্ধীদের প্রতিযোগী করে দেশের উন্নয়নে অংশীদার করতে উদ্যেগ গ্রহন করেছে।
তাদেরকে আলোকিত মানুষ হিসাবে গড়ে তুলতে শিক্ষা,সাংস্কৃতিক,ক্রীড়া চর্চা ও তথ্য প্রযুক্তির বিষয়ে শিক্ষা দিয়ে যোগ্য হিসাবে গড়ে তুলতে হবে । ১০ ফেব্রুয়ারী শনিবার দুপুরে উপজেলার ফরহাদাবাদস্থ মহিলা ও শিশু কিশোরীদের নিরাপদ আবাসনে (সেফহোম) মতবিনিময় অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় সমাজসেবা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত পরিচালক বন্দনা দাশের সভাপতিত্বে এবং সেফহোমের উপ-তত্ত্বাবধায়ক নাজমা আকতার এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা অধিদপ্তরের পরিচালক ড. নাজনীন খায়সার চৌধুরী, সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক মো: শহিদুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক মুমিনুর রশিদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার উননেছা শিউলী এবং ইউপি চেয়ারম্যান মো: ইদ্রিছ মিয়া তালুকদার।

পরে মন্ত্রী নিরাপদ হেফাজতীদের আবাসিক এলাকা, শিশু পরিবার ও শেখ রাসেল শিশু কিশোর পূর্ণবাসন ও প্রশিক্ষণ কেন্দ্রে পরিদর্শন করেন এবং ৪৯ জন হেফাজতির মাঝে খেলাধুলা সামগ্রী এবং কম্বল বিতরন করা হয়।

উল্লেখ্য,গত ৯ জানুয়ারী সেফহোম থেকে হেফাজতী পালানোর ঘটনায় মামলার কারণে কর্মরত দুই আনসার সদস্য আটক করা হয়। তাদের গাফিলাতি কারনে জেলা কার্যালয় থেকে আনসার নিয়োগ না দেওয়ার বিষয় মন্ত্রীকে অবহিতকরলে তিনি ঢাকায় গিয়ে এব্যাপারে ব্যবস্থা গ্রহন করবে বলে আশ্বাস্থ করেন।