হাটহাজারীতে ১৮ দলীয় জোটের বিশাল শোডাউন

প্রকাশ:| শুক্রবার, ২৫ অক্টোবর , ২০১৩ সময় ০৯:০২ অপরাহ্ণ

হাটহাজারীতে ১৮ দলীয় জোটের বিশাল শোডাউন দিয়েছে উপজেলা বিএনপি,১৮ দলীয় জোট ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। শুক্রবার সকাল থেকে বিএনপি,জামায়েত,শিবির ও বিএনপির অঙ্গ ও সহযোগী সংঠনের নেতাকর্মীরা উপজেলা বিএনপির কার্যালয় বাসষ্টেশন চত্ত্বরে জমায়েত হতে থাকে। হাটহাজারীতে চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে তিন বিএনপির কেন্দ্রীয় নেতার অবস্থান কর্মসূচী করার কথা থাকলেও মহানগরে সমাবেশ থাকার কারনে উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির উপ কোষাধ্যক্ষ এস.এম.ফজলুল হক হাটহাজারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করলেও অন্য দুই নেতা যথাক্রমে সাবেক হুইপ ও সাংসদ আলহাজ্ব সৈয়দ ওয়াহিদুল আলম এবং সাবেক মন্ত্রী মীর মো.নাছির উদ্দিন উপস্থিত ছিলেন না । তবে তাদের অনুসারীরা পৃথক পৃথক স্থানে অবস্থান কর্মসূচী,মিছিল ও সমাবেশ করেছে।
জানা যায়,১৮ দলের ডাকা ডেড লাইন ২৫ অক্টোবরে ভোর থেকে আতংকে চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম রাঙ্গামাটি মহাড়কে যান চলাচল ছিল খুব কম। অনেকে গাড়ী ভাঙ্গার আতংকে যানবাহন বের করতে সাহস পায়নি। ভোর ৭টা থেকে উপজেলা বিএনপি ও ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা বাসষ্টেশন এলাকায় জমায়েত হতে থাকে। বৃষ্টি উপেক্ষা করে সকাল সাড়ে দশটায় উপজেলা বিএনপির সভাপতি এস.এম.ফজলুল হকের নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে বাসষ্টেশন এলাকায় এসে শেষ হয়। মিছিলে জামায়াত ও শিবিরের কর্মীদের উপস্থিতি ছিল লক্ষনীয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার,উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো.মাহবুবুল আলম চৌধুরী,উপজেলা জামায়েতের আমীর মো.শহীদুল ইসলাম,মীর কাশেম,মো.খায়রুন্নবী,আবদুস শুক্কুর মেম্বার,উত্তর জেলা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক গিয়াস উদ্দিন,মেখল ইউপি চেয়ারম্যান মো.গিয়াস উদ্দিন,ছাত্রনেতা রেজাউল করিম বাবু,ফোরকান চৌধুরী,কাজী এরশাদ প্রমুখ।
এদিকে সাবেক হুইপ ও সাংসদ ওয়াহিদুল আলম হাটহাজারীতে উপস্থিত না হলেও তার অনুসারী হাটহাজারী পৌরসভা যুবদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। হাটহাজারী কলেজ গেইট এলাকা থেকে মিছিলটি শুরু হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খন্দকার। বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা বিএনপির সহ সভাপতি ও চাকসু ভিপি নাজিম উদ্দিন। পৌর যুবদলের সহ সভাপতি মো.ইলিয়াছ ও সাধারন সম্পাদক আবদুল মোতালেব মঞ্জুর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মহিনউদ্দিন মইনু,যুগ্ন সম্পাদক হাবিব রেজা,রাশেদুলআলম,শাহেদআলী,শহিদুল্লাহ,জয়নাল,কামাল উদ্দিন ,সাহাবউদ্দিন,শহিদুল,নাজিম ও জাহেদ আলী প্রমুখ। উপজেলা যুবদলও একটি বিক্ষোভ মিছির বের করে। উপজেলা যুবদলের সভাপতি মো.জাকির হোসেন সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন সোলায়মান মঞ্জু,হাসান মুকুল,সাহেদুল আজম সাহেদ,ছাত্রনেতা আরিফুর রহমান,রহিম বাদশা,শাখাওয়াত হোসেন শিমুল,জাহেদ চৌধুরী প্রমুখ। তাছাড়া সাবেক মন্ত্রী মীর মো.নাছির উদ্দিনের সমর্থকরাও উপজেলা সদরের ডাকবাংলো এলাকায় সমাবেশ করেছে।