হাটহাজারীতে মুসকান সয়াবিনে তেলাপোকা

প্রকাশ:| শনিবার, ২১ জানুয়ারি , ২০১৭ সময় ০৮:১৬ অপরাহ্ণ

মোঃ মহিন উদ্দীন,হাটহাজারী :
হাটহাজারীতে এস এ অয়েল রিফাইনারি লিমিটেডের ভোজ্যতেল মুসকান সয়াবিনের আধা লিটারের বোতলে তেলাপোকা পাওয়ার ঘটনা ঘটেছে। প্রশাসনের অধীনে বাজারদর ও বাজার নিয়ন্ত্রণে নিয়োজিত কর্মকর্তা এবং স্বাস্থ্য বিভাগের সেনেটারী পরিদর্শক থাকলেও মাঠ পর্যায়ে তাদের নিয়মিত তদারকি না থাকায় অসাধু ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে নোংরা পরিবেশে ময়লা ও তেলাপোকাযুক্ত মুসকান সয়াবিন তেল সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় খাদ্য-সামগ্রী বাজারজাত করার অভিযোগ পাওয়া গেছে। সচেতন নাগরিকরা গুরুতর অভিযোগ তুলেছেন এসব ব্যাপারে।

জানা গেছে,সম্প্রতি পৌরসভা সদর বাজারে একটি দোকানে মুসকান সয়াবিন তেলের আধা লিটার বোতলের ভেতরে তেলাপোকা পাওয়া গেছে। যথাযত কতৃৃপক্ষের তদারকি না থাকার কারনে এই বাজারে ছোট-বড় অসংখ্য দোকানপাটে ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ নিত্য প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রী অবাধে বিক্রয় হচ্ছে বলে সচেতন মহলের দাবি। প্রশাসন থেকে নিয়মিত বাজারদর তদারকি কিংবা যাচাই-বাছাই করা হয়না বলে ভোজ্যতেলের বোতলে তেলাপোকা পাওয়াটাই তার প্রমাণ। বোতলে তেলাপোকা থাকার বিষয়টি নিয়ে মা-বাবা এন্টারপ্রাইজের মালিক নজরুলের সাথে কথা হলে তিনি জানান, আমি তো এজেন্ট নিয়েছি, আমার কাছে তেলের বোতল কাটন হিসেবে আসে।

এস এ অয়েল রিফাইনারি লিমিটেড,এফ আই ডি সি রোড,কালুরঘাট ভারী শিল্প এলাকা চট্টগ্রাম নামক স্থানে এই মুসকান সয়াবিন তেল বোতলজাত হয়। সেই ব্যাপারে জানার জন্য ডিএসএন বাবুর সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি বলেন, এ ব্যাপারে আমি কিছু জানি না, খুচরা বিক্রেতারাই এসব কাজ করে।

এ ব্যাপারে উপজেলা সহকারী (ভ’মি) কমিশনার আরিফুল ইসলাম সরদার বলেন, আমি বিষয়টি তদন্ত করে দেখছি।