হরতালের সমর্থনে মিছিল সমাবেশ করেছে বিএনপি

প্রকাশ:| রবিবার, ২৮ ডিসেম্বর , ২০১৪ সময় ১০:৪০ অপরাহ্ণ

সোমবার হরতালের সমর্থনে চট্টগ্রামে মিছিল সমাবেশ করেছে বিএনপি। রোববার বিকেলে নরগীর বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে মিছিল সমাবেশ করে নেতা-কর্মীরা।

রোববার বিকেলে সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের নের্তৃত্বে মিছিল বের করে বায়েজীদ থানা ২ নম্বর ওয়ার্ড বিএনপি। মিছিলটি বটতলি হয়ে অক্সিজেন বালুছরা গিয়ে শেষ হয়।

মিছিল শেষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম বলেন, আওয়ামী লীগ দেশে গনতন্ত্র হত্যা করে বাকশাল কায়েম করেছে। অবৈধ নির্বাচনের মাধ্যমে তারা অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে।

জনগণ আন্দোলনের মাধ্যমে তাদেরকে অবৈধ ক্ষমতা থেকে পতন ঘটাবে। ওয়ার্ড বিএনপি সেক্রেটারী মোহাম্মদ বেলালের সভাপতিত্ত্বে অনুষ্ঠিত সমাবেশে বিএনপি নেতা ইকবাল চৌধুরী, আব্দুল্লাহ আল হারুন, আজগর হোসেন আজু, ওয়াহিদুল ইসলাম, মোহাম্মদ সাহেদ, নাদিম তালুকদারসহ প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে রোববার বিকেলে ২৭ নম্বর দক্ষিণল আগ্রাবাদ ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে মিছিল বের করা হয়। মিছিলটি আগ্রাবাদ সিডিএ’র বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বড়পোল মোড়ে গিয়ে শেষ হয়।

এছাড়া ৩৭ নম্বর মধ্যম হালিশহর ওয়ার্ড বিএনপি, ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ড বিএনপি, ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড বিএনপি, ২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ড বিএনপি’র হরতালের সমর্থনে মিছিল বের করে।

দেশ ও জনগণের স্বার্থে, গণতন্ত্র মুক্ত, মানুষের ভোটাধিকার এবং দেশে সুশাসন ফিরিয়ে আনতে সোমবারের হরতাল সফল করতে চট্টগ্রামবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি বিএনপিচেয়ারপার্সনের উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

কষ্ট হলেও দেশের স্বার্থে দোকানপাট, অফিস আদালত, যানবাহন চলাচল বন্ধ রেখে অবৈধ সরকারের প্রতি অনাস্থা জানার আহ্বান জানিয়ে খসরু বলেন, আওয়ামী লীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। দেশের জনগণের ভোটাধিকার হরণ করে, মানবাধিকার হরণ করে, গণতন্ত্রের কবর রচনা করে দেশকে একদলীয় শাসনের দিকে নিয়ে গেছে।

রোববার সকালে হরতাল সফলে প্রস্তুতি বৈঠকে এসব কথা বলেন। নগরীর মেহেদীবাগস্থ বাসভবনে অনুষ্ঠিত সভায় নগর বিএনপি’র সহ-সভাপতি সামশুল আলম, আবু সুফিয়ান ছাড়াও ১১টি থানা, ৪১টি ওয়ার্ডের বিএনপি’র নেতারা উপস্থিত ছিলেন।