হরতালের সমর্থনে চট্টগ্রামে মিছিল সমাবেশ

প্রকাশ:| রবিবার, ২১ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১১:০৬ অপরাহ্ণ

সোমবার দেশব্যাপী বিএনপির ডাকা হরতালের সমর্থনে চট্টগ্রামে মিছিল সমাবেশ হয়েছে। রোববার বিকেলে কাজির দেউড়ি এলাকায় এসব কর্মসূচি পালন করে নগর বিএনপি।
হরতালের সমর্থনে চট্টগ্রামে মিছিল সমাবেশ
নগর বিএনপির সহসভাপতি শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন প্রধান বক্তা এবং সহসভাপতি আবু সুফিয়ান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, অবৈধ সরকার দেশে একদলীয় শাসন কায়েমের জন্য বিভিন্ন কালো আইন পাশ করছে। সম্প্রতি বিচারকদের অভিসংশন আইন পাশ করে বিচারকদের স্বাধীনভাবে কাজ করার অধিকার হরণ করেছে।

প্রশাসন বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের উপর জুলুম নির্যাতন চালাচ্ছে অভিযোগ করে সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, আমাদের গণতান্ত্রিক অধিকার মিছিল, সভা সমাবেশ করতে বাধা দিচ্ছে।

প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, সভা-সমাবেশ, মিছিলে বাঁধা দিলে পরিণাম ভালো হবে না। গণতান্ত্রিক দেশে সকলের সভা সমাবেশের অধিকার রয়েছে।

সরকার পতনের আন্দোলনের সময় এসে গেছে উল্লেখ করে সভাপতির বক্তব্যে সামশুল আলম নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে অবৈধ সরকার পতনের আন্দোলনে এগিয়ে আসার আহ্বান জানান।

সমাবেশের পূর্বে হরতালের সমর্থনে কাজী দেউরী থেকে একটি বিক্ষোভ মিছিল নুর আহমদ সড়ক হয়ে দলীয় কার্যালয় এসে শেষ হয়। হরতালের সমর্থনে মিছিলোত্তর

সমাবেশে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম নগর বিএনপি নেতা মোহাম্মদ আলী, এস এম সাইফুল আলম, মোশাররফ হোসেন দীপ্তি, সভুক্তগীন ছিদ্দিকী মুক্কি, হারুন জামান, আর ইউ চৌধুরী শাহীন, জিএম আইয়ুব খান, এস এম সালাউদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে নগরীর কাজির দেউড়ি মোড় থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নুর আহম্মদ সড়কে গিয়ে শেষ হয়।