অসহযোগ আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারের সব পথ বন্ধ করে দেওয়া হবে-খসরু

প্রকাশ:| রবিবার, ৩ নভেম্বর , ২০১৩ সময় ০৭:৫৫ অপরাহ্ণ

হরতালের সমর্থনে চট্টগ্রাম মহানগর বিএনপির মিছিল।bnp ctg3novহরতালের সমর্থনে চট্টগ্রামে মিছিল-সমাবেশ করেছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। রোববার বিকেল সাড়ে ৪টায় নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার পর একটি মিছিল বের করা হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপেদষ্টা ও চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বর্তমান সরকারকে অবৈধ আখ্যায়িত করে তিনি বলেন, “অসহযোগ আন্দোলনের মাধ্যমে সরকারের সব পথ বন্ধ করে দেওয়া হবে। অবৈধ এই সরকারকে আর দেশ চালাতে দেওয়া হবে না। আর নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের দাবি পূরণ না হওয়া পর্যন্ত নেতাকর্মীরা রাজপথ ছেড়ে ঘরে ফিরবে না।”১৮ দলের ডাকা তিনদিনের হরতাল কর্মসূচি সফল করার জন্য তিনি চট্টগ্রামবাসীর প্রতি আহ্বান জানান।
চট্টগ্রাম মহানগর জামায়াতের আমির মাওলানা শামসুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার, বিএনপির কেন্দ্রীয় নেতা বেগম রোজী কবির, এএম নাজিম উদ্দিন।

নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেনের পরিচালানায় এতে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা সহ সভাপতি আবু সুফিয়ান, বিএনপি নেতা এমএ সবুর, যুবদলের কেন্দ্রীয় সহ সভাপতি আবুল হাশেম বক্কর, নগর যুবদল সভাপতি কাজী বেলাল, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন দীপ্তি, নগর ছাত্রদল সভাপতি গাজী সিরাজ উল্লাহ, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, সহ-সভাপতি জিয়াউর রহমান জিয়া প্রমুখ।

১৮ দলের সমাবেশে ছাত্রদলের দুই গ্রুপে হাতাহাতি ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। ট্রাককে মঞ্চ বানিয়ে ১৮ দলের নেতারা বক্তব্য রাখেন। মঞ্চ ওই উঠা নিয়ে ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে এই অপ্রীতিকর ঘটনা ঘটে।গাজী সিরাজ বলেন, “মঞ্চে উঠা নিয়ে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীদের মধ্যে একটু ধস্তাধস্তির ঘটনা ঘটেছে। আমি হস্তক্ষেপ করে পরিস্থিতি শান্ত করেছি।”