হরতালের প্রথমদিন হাটহাজারীতে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে

প্রকাশ:| রবিবার, ২৭ অক্টোবর , ২০১৩ সময় ০৮:৪৭ অপরাহ্ণ

হাটহাজারী27১৮ দলীয় জোটের ডাকা দেশব্যাপী আহুত তিনদিনের হরতালের প্রথমদিন রবিবার (২৭ অক্টোবর)হাটহাজারীতে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। দু’পার্বত্য জেলার সাথে চট্টগ্রামের যোগাযোগ ছিল বিচ্ছিন্ন। উপজেলার কোথাও অপ্রীতিকর ঘটনা না ঘটলেও নাজিরহাট নতুনরাস্তার মাথা এলাকায় হরতাল সমর্থক ও আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ এবং পুলিশের মধ্যে ত্রিমুখী ধাওয়া পাল্টা ধাওয়া হয়। হরতাল সমর্থকরা উপজেলার বিভিন্ন স্থানে কয়েকটি গাড়ী ভাংচুর,সড়কে ব্যরিকেট ও মিছিল সমাবেশ করেছে।
প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, ভোর থেকে বিএনপির ডাকা হরতালে চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়ক ছিল যানবাহন শূন্য।ভোর থেকে নেতাকর্মীরা উপজেলা বিএনপির কার্যালয়ে জমায়েত হতে থাকে। সকাল থেকে ১৮ দলীয় জোটের সমর্থকরা খন্ড খন্ড মিছিল করে। দুপুর ২টায় উপজেলা বিএনপির সভাপতি এস.এম.ফজলুল হকের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারন সম্পদক মাহবুবুল আলম চৌধুরী,গাজী জাফর,মীর কাশেম,মো.খায়রুন্নবী,এ.কে.এম.আজিজ আহমদ,আবদুস শুক্কুর মেম্বার,হায়াত দৌলত,সাফাইতুল ইসলাম সাবাল,জামায়ত নেতা সিরাজ উদ্দিন,উত্তর জেলা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক গিয়াস উদ্দিন,মেখল ইউপি চেয়ারম্যান মো.গিয়াস উদ্দিন,যুবনেতা অহিদুল আলম,শহীদুল্লাহ মিন্টু,মির্জা সাহেদ,ছাত্রনেতা রেজাউল করিম বাবু,ফোরকান চৌধুরী,কাজী এরশাদ প্রমুখ। চট্টগ্রাম-খাগড়াছড়ি,চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে স্বল্প সংখ্যক রিক্সা ছাড়া অন্য কোন যান চলাচল করেনি। হরতাল চলাকালে উপজেলার ব্যাংক, বীমা, সরকারী, বেসরকারী, শিক্ষা প্রতিষ্টান গুলোতে কাজকর্ম ছিল অন্য দিনের চেয়ে তুলনামূলকভাবে কম।

হাটহাজরী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল
সকালে উত্তর জেলা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক মো.গিয়াস উদ্দিনের নেতৃত্বে হাটহাজরী বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল একটি মছিল বের করে। মিছিল পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন খোরশেদ মেহের,রায়হান উদ্দিন,জিয়া উদ্দিন মিজান প্রমুখ।

উপজেলার বিভিন্ন স্থানে হরতাল সমর্থকরা সড়কে ব্যরিকেট দিয়ে গাড়ী ভাংচুর করে। মহাসড়কে রিক্সা ছাড়া কোন যানবাহন না থাকায় সাধারন জনগনকে চরম দূর্ভোগের শিকারে পরিণত হতে হয়।

হাটহাজারীতে হরতালের সমর্থনে উপজেলা যুবদল ও ছাত্রদলের মিছিল hat bnp 27
হাটহাজারীতে দফায় দফায় হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে আলহাজ্ব সৈয়দ ওয়াহিদুল আলম সমর্থিত উপজেলা যুবদল ও ছাত্রদল।
মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কলেজ গেইট এলাকায় এসে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন থানা যুবদলের সহ সভাপতি রহিম বাদশা, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক সাহেদুল আজম সাহেদ,উত্তর জেলা ছাত্রদলের যুগ্ন আহ্বায়ক আরিফুর রহমান,পৌর যুবদলের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব মঞ্জুর,সাংগঠনিক সম্পাদক মহিনউদ্দিন (মইনু),মোঃ নিজাম উদ্দীন,ইলিয়াছ,জয়নাল,শাহজাহান, শাহেদ আলী,শহিদুল্লাহ,কামাল উদ্দিন,লিটন,সাহাবউদ্দিন,শহিদুল,ইসমাইল, নাজিম ও ছাত্রদল নেতা ওসমান অনু,রুবেল,আনিস,জাকের,টিপু,রিপন,মণি,শিমূল,শিফু,জামশেদ,আবুল কাশেম,জীবন, প্রমুখ।