হত্যা মামলার রায়ে দুই আসামির যাবজ্জীবন

প্রকাশ:| বুধবার, ২৮ অক্টোবর , ২০১৫ সময় ১০:২৭ অপরাহ্ণ

রাউজানে সিএনজি অটোরিকশা চালককে অপহরণের পর হত্যা মামলার রায়ে দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত। তবে রায় ঘোষনার আগে থেকে আসামিরা পলাতক রয়েছেন।

বুধবার চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ নুরে আলম এ রায় দিয়েছেন।

দণ্ডিত আসমিরা হলেন- কর্ণফুলী থানার মোহাম্মদ জসিম ও পিরোজপুরের ইমদাদুল হক।

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট আবুল হাশেম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আসমিদের বিরুদ্ধে অপহরণের পর হত্যার অভিযোগটি সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। একই রায়ে আসামিদের ২০ হাজার অর্থদণ্ড অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।’

আদালত সূত্রে জানা যায়, ২০০৬ সালের ৩০ ডিসেম্বর বিকেলে রাউজান থানার নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির সামনে থেকে অটোরিকশা চালাক আরমান হোসেনকে অপহরণ করে নিয়ে যায় দণ্ডিত আসামিরা। পুলিশ ওই দিন রাতেই চট্টগ্রাম-কাপ্তাই সড়কের রাউজানের নোয়াপাড়ার কমলদীঘির পাড় এলাকা থেকে তার ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে।

এ ঘটনায় পরদিন ৩১ ডিসেম্বর নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই কামাল আব্বাস বাদী হয়ে এ দুইজনকে আসামি করে রাউজান থানায় মামলা করেন। মামলার চার্জশিট দেয়া হয় ২০০৭ সালের ২২ সেপ্টেম্বর। আসামিদের বিরুদ্ধে ২ ডিসেম্বর আদালত অভিযোগ গঠন করে। বিচার শুরুর পর অভিযোগপত্রভূক্ত ২২ জন সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেয়।


আরোও সংবাদ