গুপ্তহত্যার প্রতিবাদে যুব ও ছাত্র ইউনিয়নের মানববন্ধন

প্রকাশ:| শুক্রবার, ২৪ জুন , ২০১৬ সময় ১১:১৫ অপরাহ্ণ

যুব-ছাত্রএকের পর এক হত্যা, ধর্ষণ, গুপ্তহত্যার প্রতিবাদ এবং হত্যাকারীদের বিচার দাবিতে মানববন্ধন সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ যুব ইউনিয়ন ও ছাত্র ইউনিয়ন।

শুক্রবার বিকেলে নগরীর চেরাগি পাহাড় মোড়ে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, সোহাগী জাহান তনুর ধর্ষণ ও হত্যা, সাম্প্রদায়িক জঙ্গি গোষ্ঠীর হাতে একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় প্রশাসনের নির্বিকার থাকা এবং কোনো হত্যাকাণ্ডের বিচার না হওয়ায় সারা দেশে বিচারহীনতার সংস্কৃতি গড়ে উঠেছে।

সমাবেশ থেকে অবিলম্বে তনু হত্যার বিচার, পুলিশ কর্মকর্তার স্ত্রী মিতু হত্যা এবং জঙ্গিগোষ্ঠীর হাতে সংঘটিত হত্যাকাণ্ডগুলোর বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন বক্তারা।

যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি ও কেন্দ্রীয় সদস্য রিপায়ন বড়ুয়ার সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাংগঠনিক সম্পাদক আতিক রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন ছাত্র ইউনিয়ন চবি সভাপতি মেহেদী হাসান নোবেল, চুয়েট শাখার সভাপতি অটল ভৌমিক, জেলার সাধারণ সম্পাদক নাহিদ মোস্তফা, যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সহ-সাধারণ সম্পাদক প্রীতম দাশ, নাবিলা তানজিনা, সাংগঠনিক সম্পাদক জাবেদ চৌধুরী, সাবেক ছাত্রনেতা রবিউল হোসেন প্রমুখ।

বক্তারা অবিলম্বে সব জঙ্গি হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার করে শাস্তি নিশ্চিত, জঙ্গিবাদীদের নেটওয়ার্ক ও অর্থায়নের উৎস খুঁজে বের করে তা ধ্বংস করা, জামাত-শিবিরসহ সব সন্ত্রাসী ও মৌলবাদী সংগঠন নিষিদ্ধ করে সেসব সংগঠনের মালিকানাধীন সব প্রতিষ্ঠান বাজেয়াপ্ত করে রাষ্ট্রীয় মালিকানায় নেওয়ার দাবি জানানো হয়।

এ ছাড়া ধর্মীয় সংখ্যালঘু ও আদিবাসীদের ওপর সাম্প্রদায়িক আক্রমণ ও নির্যাতন বন্ধ করতে কার্যকর ব্যবস্থা নেওয়ার এবং বিচারবহির্ভূত হত্যা ও গুম বন্ধ করার দাবি জানান নেতারা।