হঠাও জঙ্গি বাঁচাও দেশ

প্রকাশ:| শুক্রবার, ৪ নভেম্বর , ২০১৬ সময় ০৮:৫৭ অপরাহ্ণ

হঠাও জঙ্গি বাঁচাও দেশ, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশ’ এই স্লোগানকে সামনে রেখে জঙ্গিবাদ বিরোধী যুব ও ছাত্র পরিষদ চট্টগ্রাম নগরের উদ্যোগে নগরীর ১৫টি থানায় মাসব্যাপী জঙ্গি বিরোধী এবং ব্রাহ্মণবাড়িয়ায় নাছিরনগরে মন্দিরে হামলার প্রতিবাদে সমাবেশ করেছে চট্টগ্রাম যুব ও ছাত্র পরিষদ।

শুক্রবার বিকেল চারটায় নগরীর নিমতলাস্থ ঐতিহাসিক পুরাতন বিমানবন্দর চত্বরে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

%e0%a6%b9%e0%a6%a0%e0%a6%be%e0%a6%93-%e0%a6%9c%e0%a6%99%e0%a7%8d%e0%a6%97%e0%a6%bf-%e0%a6%ac%e0%a6%be%e0%a6%81%e0%a6%9a%e0%a6%be%e0%a6%93-%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b6কেন্দ্রীয় শ্রমিক লীগ নেতা ও সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক মেজবাহ উদ্দিন মোরশেদের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় যুবলীগের উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর।

এ সময় আরো বক্তব্য দেন জাতীয় পার্টি (জেপি) মহানগরের আহ্বায়ক মোহাম্মদ আজাদ দোভাষ, সাবেক মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদ নেওয়াজ, শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল আহসান, কানাডা যুবলীগের আহ্বায়ক জসিম উদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের সদস্য গাজী মো. জাফর উল্লাহ, সাবেক ছাত্রনেতা ইলিয়াছ সরকার, মহানগর যুবলীগ নেতা সরফরাজ নেওয়াজ মাসুদ, অজিত বিশ্বাস, মানবাধিকার সংগঠক মতিউর রহমান সৌরভ, প্রশান্ত চৌধুরী যীশু, সাবেক নগর ছাত্রলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, হারুন অর রশিদ, মোসলেহ উদ্দিন আহমেদ শিবলী, মো. ইদ্রিস, কেন্দ্রীয় যুবলীগ নেতা মনোয়ার আলম নোবেল, শরীফুল হক রিয়াজ, মো. জাহেদ, দেলোয়ার হোসেন, জিয়াউদ্দিন রোবন, মুন্না শাহ, পাভেল ইসলাম, হোসাইন আহমদ রুবেল, নগর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক অমিতাভ চৌধুরী বাবু, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক কবির আহমেদ, উপ-সম্পাদক মনির আলম, অমিত মুহুরী, শেখ তৌহিদুল ইসলাম, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা এম. মাহমুদুল করিম, মহসিন ছাত্রলীগ নেতা মায়মুন উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রাকে থমকে দিতে প্রতিনিয়ত ষড়যন্ত্র করে যাচ্ছে দেশ বিরোধী অশুভ চক্র। তারা জঙ্গিবাদের পাশাপাশি দেশে সাম্প্রদায়িক উষ্কানির মধ্যে দিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার লক্ষ্যে মরিয়া হয়ে উঠেছে। তারই জলন্ত প্রমাণ ব্রাহ্মণবাড়িয়া নাছিরনগরের দত্ত পাড়ায় গৌর মন্দির ও হবিগঞ্জের মাধবপুরের মন্দিরসহ হিন্দু সম্প্রদায়ের বসতবাড়ীতে ভাঙচুর ও লুঠপাট। আমরা সাম্প্রদায়িক এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।

এ সময় তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার হাত ধরে দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রাকে সমুন্নত রাখতে ছাত্র ও যুব সমাজকে এগিয়ে আসতে হবে। রুখে দাঁড়াতে হবে সাম্প্রদায়িকতাসহ দেশ বিরোধী সকল অপশক্তির বিরুদ্ধে। দ্রুত ব্রাহ্মণবাড়িয়া নাছিরনগর সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের গ্রেফতার করতে হবে।