সড়ক পরিবহন শ্রমিকরা আন্দোলনের জন্য প্রস্তুত হন

প্রকাশ:| শুক্রবার, ৩১ মার্চ , ২০১৭ সময় ১১:০১ অপরাহ্ণ

চট্রগ্রাম মহানগরী হিউম্যান হলার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নরে আলোচনা সভায় অলি আহম্মদ
নগরীর পাহাড়তলী থানাস্থ সরাই পাড়াতে চট্রগ্রাম মহানগরী হিউম্যান হলার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (২১৭৮)’র আলোচনা সভায় বাংলাদেশ শ্রমিক ফেডারেশনরে আঞ্চলিক সাঃ সম্পাদক এবং বিশিষ্ট পরিবহন শ্রমিক কেন্দ্রিয় নেতা অলি আহম্মদ ৩১শে মার্চ শুক্রবার বিকেল ৩টায় হিউম্যান হলার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন সরাই পাড়া শাখার জরুরী সভা,মৃত্যুদাবি এবং নব-গঠিত কমিটির পরিচিত সভার প্রধান অতিথির ব্ক্তব্যে সড়ক পরিবহন শ্রমিকদের আগামী ৫,৬এপ্রিল এর পর হতে তীব্র আন্দোলনের জন্য প্রস্তÍতি নিতে বলেন।
তিনি আরো বলেন,আমরা কোন প্রভাবশালীর মদদে আন্দোলন করছি না, আমরা পূর্বের ঘোষনা মতে ৯দফা দাবির আদায়ে পরিবহন শ্রমিকদের শ্রম অধিকার,নিয়োগপত্র,পুলিশি নির্যাতন- চাদাঁবাজী,পার্কিং এর নামে গাড়ী থামিয়ে হয়রানী বন্ধ এবং লাইসেন্স প্রাপ্তি সহজ করণ ও সড়কে আহত- নিহত শ্রমিক সহায়তা ন্যার্য্যতা দাবিতেই সকল শ্রমকি ভাইদের ঐক্যবদ্ধ থাকতে দৃঢ় আহবান করেন।
তিনি কিছু অসাধু মালিক গ্রুপের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, পরিবহন শ্রমিকদের মিথ্যা অপবাদ দিয়ে মামলায় নির্যাতন –হয়রানী করলে প্রয়োজনে গাড়ী চালানো ছেড়ে দিয়ে রিক্সা চালিয়ে মালিকদের জানান দিব শ্রমিকরা কি করতে পারে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ শ্রমিক ফেডারেশনরে আঞ্চলিক কমিটির কার্যকরী সভাপতি মোঃ রবিউল মাওলা,বন্দর-পতেঙ্গা ইপিজেড কমিটির সাঃসম্পাদক ও কেন্দ্রিয় সদস্য নুরুল ইসলাম।
বন্দর-পতেঙ্গা ইপিজেড আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ সেলিমের সভাপতিত্বে এবং মহানগরী পরিবহন শ্রমিক ইউনিয়ন যুগ্ন সম্পাদক আব্দুর রহিমের পরিচালনায়ে সভাতে আরো বক্তব্য রাখেন-সাংগঠনিক সম্পাদক-মোঃ মনির উদ্দিন, আঞ্চলিক কমিটির যুগ্ন সম্পাদক-মোঃ খোরশেদ আলম, অর্থ সম্পাদক-গোলাম রব্বানী সুমন,কেন্দ্রিয় সদস্য- আব্দুর রহিম ,বশির হোসেনএবং সড়ক দূর্ঘটনায় নিহত বাবুল শেখের স্ত্রী মিসেস লাকী বেগম ও তার ছেলে-নজরুল ইসলাম শেখ। অনুষ্ঠানে১২ নং সরাই পাড়া ওয়ার্ড কাউন্সিলর সাবের আহম্মদ সওঃ এর পক্ষে প্রতিনিধি কামাল সভাতে উপস্থিত ছিলেন।
সভাশেষে সড়ক দূর্ঘটনায় নিহত বাবুল শেখের স্ত্রী মিসেস লাকী বেগম ও তার মেয়ের হাতে নগদ ২০হাজার টাকা(বিশ হাজার চেক তুলে দেন আগত অতিথি বৃন্দ।


আরোও সংবাদ