সড়ক দূর্ঘটনায় স্কুল শিক্ষার্থীসহ ১৬ জন আহত

প্রকাশ:| রবিবার, ১৬ আগস্ট , ২০১৫ সময় ০৯:৫৮ অপরাহ্ণ

শিক্ষার্থীসহ আহত
মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া
কক্সবাজারের পেকুয়ায় এক সড়ক দূর্ঘটনায় স্কুল শিক্ষার্থীসহ ১৬জন গুরুতর আহত হয়েছে। আহতদের পেকুয়ার ডা: মুজিবুর রহমান ক্লিনিক ও বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার (১৬ আগষ্ট) সকাল সাড়ে ৭টার দিকে পেকুয়ার মগনামা-চকরিয়া সড়কের পেকুয়া সদরের ভোলাইয়াঘোনা এলাকায় সড়ক দূর্ঘটনার ঘটনাটি ঘটে।

আহতরা হলেন পেকুয়া বাজারের ব্যাবসায়ী মোঃ হোছাইন (৬৫), নবম শ্রেণীর ছাত্রীর খতিজা বেগম (১৫), ৭ম শ্রেণীর ছাত্রী মোরশিদা বেগম (১৪), হাদিসা বেগম (১৬), ৭ম শ্রেণীর ছাত্রী হাছিনা বেগম (১৩), সুমি আক্তার (১৩), ৬ষ্ট শ্রেণীর আয়েশা ছিদ্দিকা (১১), ৭ম শ্রেণীর ছাত্র শাহরিয়া মাহমুদ (১৩) ও, ৬ষ্ট শ্রেণীর ছাত্র ফয়সাল মাহমুদ আতিক (১২), মিকাত (১৩) ও মনিরউল্লাাহ (১৩), দোকান কর্মচারী মগনামা ইউনিয়নের মো. জাহাঙ্গীর আলম (১৮)। তারা শিক্ষার্থীরা সবাই পেকুয়া জিএমসি ইনষ্টিটিউশন, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও পেকুয়া মডেল কেজি স্কুলের বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থী বলে নিশ্চিত করেছে ওই বিদ্যালয় সমূহের প্রধান শিক্ষকরা। ্

পেকুয়া জিএমসির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাষ্টার এনামুল হক চৌধুরী বলেন, বিদ্যালয়ে আসার পথে শিক্ষার্থীদের বহন করা একটি বাস দূর্ঘটনার কবরে পড়েছে। আহত শিক্ষার্থীদের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের সবার বাড়ি উপজেলার মগনামা ইউনিয়নের বিভিন্ন গ্রামে বলে প্রধান শিক্ষক জানিয়েছেন। এছাড়াও আহত আরো ৪ জনের পরিচয় পাওয়া যায়নি।

এদিকে ঘটনার পর থেকে ওই ছারপোকা বাসের মালিক গোয়াখালী গ্রামের জিয়া উদ্দিন ও চালক জয়নাল আবেদীন পলাতক রয়েছে। অভিযোগ উঠেছে, ওই ছারপোকা বাসের মালিক জিয়া উদ্দিন অদক্ষ ড্রাইভার নিয়োগ করে গাড়ী চালানোর কারনে এ দূর্ঘটনাটি সংঘটিথ হয়েছে। আহতদের শিক্ষার্থীদের পরিবার এ ঘটনায় ছারপোকা বাসের মালিক জিয়া উদ্দিনের গ্রেফতার দাবীসহ উপযুক্ত ক্ষতিপূরন আদায়ের জন্য প্রশাসনের কাছে জোরালো দাবী জানিয়েছেন। এদিকে খবর পেয়ে সকাল ৯টার দিকে ঘটনাস্থলে গিয়ে দূর্ঘটনা কবলিত ছারপোকা বাসটি আটক করেছে পেকুয়া থানা পুলিশ। এদিকে দূর্ঘটনার পর রোববার বিকালে আহম শিক্ষার্থীদের ক্লিনিকে ছুটে গেলেন পেকুয়ার ইউএনও মারুফুর রশিদ খান, থানার ওসি মো. আবদুর রকিব, পেকুয়া জিএমসির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাষ্টার এনামুল হক চৌধুরী, আওয়ামী লীগ নেতা এড. কামাল হোসেন।

আহত শিক্ষার্থী পেকুয়া জিএমসি ইনষ্টিটিউশনের ৭ম শ্রেণীর ছাত্রী মোর্শেদা বেগম, ৯ম শ্রেণীর ছাত্রী হাসিনা বেগম জানান, সকাল ৭টার দিকে মগনামা থেকে তারা ১০/১২ জন শিক্ষার্থী একটি ছারপোকা নামের (চট্টমেট্টো ৩৩২৬) পরিবহনের বাসে করে বিদ্যালয়ে যাচ্ছিলেন। তাদের বহন করা বাসটি সকাল সাড়ে ৭টার দিকে পেকুয়া সড়কের ভোলাইয়াঘোনা পয়েন্টে একটি সিএনজি অটোরিক্সাকে ওভারটেক করতে গিয়ে সড়কের পাশে খাদে উল্টে যায়। এতে তারা ১০জন আহত হয়েছে।

পেকুয়া থানার ওসি মো. আবদুর রকিব জানান, দূর্ঘটনা কবলিত ছারপোকা বাসটি আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।