সড়ক দূর্ঘটনায় ছাত্র নিহতের প্রতিবাদে বাঁশখালীতে মানববন্ধন

প্রকাশ:| শনিবার, ২৩ মে , ২০১৫ সময় ০৯:৩৩ অপরাহ্ণ

11065876_441256049368742_8384809327055784800_n
মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় বৈলছড়ী নজমুন্নেছা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর মেধাবী ছাত্র আবদুর রহমান হত্যার দৃষ্ঠান্তমূলক বিচার , নিরাপদ সড়ক ও পরিবহন নৈরাজ্য বন্ধের দাবিতে বাঁশখালীর প্রধান সড়কে গতকাল ২৩ মে ২০১৫ ইং সকাল ১০ টায় এক বিশাল মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মুহিম আশরাফি, রেজাউল করিম ও রাসিফ ইকবাল রাকিবের যৌথ সঞ্চালনায় এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৈলছড়ি ইউনিয়নের চেয়ারম্যান ইব্রাহিম খলিল, বৈলছড়ি হাই স্কুলের প্রধান শিক্ষক গোলামুর রহমান, প্যানেল চেয়ারম্যান জামাল উদ্দিন, রাজনীতিবিদ রাশেদ আলী, সমাজ সেবক ফজলুল কাদের ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।
এতে বক্তারা বলেন “সম্প্রতি বাঁশখালী সড়কে দূর্ঘটনা নিত্যকার বিষয় হয়ে দাঁডিয়েছে।দূর্ঘটনার পর সুষ্ঠু তদন্তের অভাব ও সহজেই দোষীরা পার পেয়ে যাওয়াই তা আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। তারা বলেন অদক্ষ চালক, রাস্তার পাশে অবৈধ দোকান-পাট ও স্থাপনা দূর্ঘটনার জন্য অনেকটা দায়ী।
তারা আরো বলেন- বাঁশখালী সড়কে প্রতিনিয়ত যাত্রী হয়রানী চলছে, স্পেশালের নামে যাত্রীদের রীতিমত জিম্মি করে রাখা হয়েছে, যত্রতত্র যাত্রী উঠানামা, অতিরিক্ত ভাড়া আদায় ও তাদের অন্যায় স্বেচ্ছারিতার বিরুদ্ধে জনগন ফুঁসে উঠছে। তারা অবিলম্বে ঘাতক চালকের বিচার, নতুন বাস সার্ভিস ও সড়কে জীবনের নিরাপত্তা প্রদানের জন্য প্রশাসন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ দাবি করেন।
মানব্বন্ধনটি হাজার হাজার ছাত্র-জনতা নিয়ে বৈলছড়ি হতে শুরু হয়ে চেচুরিয়া ভোলার ঘাটা পযন্ত দীর্ঘ মানবপ্রাচীরে রূপ নেয়। এতে প্রতিবাদী ব্যানার ফেস্টুন, প্লে কার্ড নিয়ে শামিল হয় বিভিন্ন শিক্ষা, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসমূহ। তাদের মধ্যে বাঁশখালী গার্লস কলেজ, হামেদিয়া রহিমা আলিয়া মাদ্রাসা, বৈলছড়ি নজমুন্নেছা উচ্চ বিদ্যালয়, এম আনয়ারুল আজীম গার্লস হাই স্কুল, হুজিত্যাপাড়া আইডিয়াল সোসাইটি, চেচুরিয়া সমাজকল্যাণ সংস্থা, বন্ধুসভা ফাউন্ডেশন, বৈলছড়ি ইউপি, বাঁশখালী অনলাইন সার্ফার স্কুল (বস)উল্লেখযোগ্য। তাছাড়া একাত্মতা ঘোষণা করেন বাঁশখালী ফাউন্ডেশন, বাঁশখালী সমিতি, বাঁশখালী সাহিত্য পরিষদ, নক্ষত্র সাহিত্য সংস্কৃতি সংসদ।
//আবু ওবাইদা আরাফাত//


আরোও সংবাদ