সড়কে বিদ্যমান ডাস্টবিন সরিয়ে নেওয়ার ঘোষণা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ২২ মার্চ , ২০১৮ সময় ০৮:০৭ অপরাহ্ণ

নগরীর ভিআইপি সড়কসহ সব প্রধান সড়কে বিদ্যমান ডাস্টবিন আগামী এপ্রিল মাসের মধ্যে সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার (২২ মার্চ) দুপুরে কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচিত পঞ্চম পরিষদের ৩২তম সাধারণ সভায় এ ঘোষণা দেন মেয়র।

বাংলাদেশ উন্নয়নশীল দেশে পদার্পণে চসিক থেকে সপ্তাহব্যাপী নগরীর ৪১ ওয়ার্ডে উন্নয়ন উৎসব, আলোকায়ন কর্মসূচিসহ শোভাবর্ধনে কাজ করবে বলে ‍জানান মেয়র।

মেয়র বলেন, চট্টগ্রাম নগরীকে নতুন আঙ্গিকে সাজানোর লক্ষ্যে প্রধান প্রধান সড়কসহ নগরীর প্রতিটি সড়কের পাশে দেয়াল, ভবন সৌন্দর্যবর্ধন কার্যক্রম পরিচালনার জন্য রাজনৈতিক সংগঠন ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ সমাজের বিভিন্ন শ্রেণি ও পেশার নাগরিকদের সঙ্গে মতবিনিময় করে কর্মসূচি দেওয়া হবে।

সভাপতির বক্তব্যে মেয়র জানান, কাঁচা সড়ক পাকাকরণ প্রকল্পে ১ হাজার ২০০ কোটি টাকা, উন্মুক্ত স্থান আধুনিকায়নে ৪০০ কোটি টাকা, বাস-ট্রাক টার্মিনাল ও অন্যান্য বিষয়ে ১ হাজার ১০০ কোটি টাকা, সেবকদের ১৪ তলা ভবনে ১ হাজার ৩০৯টি পরিবারের জন্য বাসস্থান নির্মাণে ২৩৩ কোটি টাকা, এলইডি বাতি স্থাপন ও সিসি ক্যামেরা প্রকল্পে ৫৬০ কোটি টাকা সরকারের কাছে বরাদ্দ চাওয়া হয়েছে।

তিনি বলেন, নগরীর সৌন্দর্যের স্বার্থে ওয়ার্ডগুলোতে নির্দ্দিষ্ট স্থান ঠিক করে পোস্টার, ব্যানার, প্লেকার্ড, ফেস্টুন ইত্যাদি প্রদর্শনের ব্যবস্থা করা হবে। যখন তখন, যত্রতত্র সৌন্দর্য হানিকর পোস্টার, ব্যানার লাগানো যাবে না।

সভায় সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন। সঞ্চালনায় ছিলেন চসিকের সচিব মোহাম্মদ আবুল হোসেন।

সভায় ট্রেড লাইসেন্স ইস্যু ও আদায়ের অগ্রগতি, নতুন রাজস্ব আদায়ের উৎস নিয়ে আলোচনা, ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা দিবসের কর্মসূচি অনুমোদন, নতুন আয়বর্ধক প্রকল্প হিসেবে বিবির হাট পশুর বাজার আধুনিকায়ন, স্কুল ও কলেজের শিক্ষক সমন্বয়, কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালন, এলইডি লাইট এবং নতুন স্থাপিত বৈদ্যুতিক পুল সার্ভে করে পুনঃস্থাপন, অটোমেশন কার্যক্রমের অগ্রগতি পর্যালোচনা, ওয়ার্ড ভিত্তিক