স্যামসাং কাজ করছে হাই-এন্ড উইন্ডোজ ফোন ৮ নিয়ে!

প্রকাশ:| বুধবার, ১৫ জানুয়ারি , ২০১৪ সময় ০৭:২১ অপরাহ্ণ

samsung windowsউইন্ডোজ ফোন ৮ নিয়ে প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং-এর খুব একটা উৎসাহ দেখা না গেলেও সম্প্রতি জানা গেছে, কোম্পানিটি উইন্ডোজ ফোনের দিকে নজর দেয়ার কথা ভাবছে।

এনগ্যাজেট জানিয়েছে, হাই-এন্ড মার্কেটের জন্য উচ্চমূল্যের উইন্ডোজ ফোন ৮ তৈরির কাজ করছে স্যামসাং। এসএম-ডব্লিউ৭৫০ভি মডেলের এই ডিভাইসের স্ক্রিনের আকার ৫ ইঞ্চি হবে বলে জানা গেছে। একই সূত্রে জানা গেছে, এলটিই সুবিধাসম্পন্ন ডিভাইসটির ডিসপ্লে রেজুলেশন হবে ১০৮০পি ফুল এইচডি এবং এতে ডিফল্ট ব্রাউজার হিসেবে ইন্টারনেট এক্সপ্লোরার সেট করা থাকবে।

এর বেশি তেমন কোনো তথ্য এখনও পাওয়া না গেলেও এনগ্যাজেট আশা করছে আগামী কয়েকদিনের মধ্যেই এই হ্যান্ডসেটের ছবি ফাঁস হতে পারে। আর তা না হলেও মাত্র এক মাসের কিছু বেশিদিন পরই অনুষ্ঠিত হচ্ছে মোবাইল-ভিত্তিক বিশ্বের অন্যতম প্রদর্শনী, মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস যা স্পেনের বার্সেলোনায় প্রতি বছর অনুষ্ঠিত হয়ে থাকে।

নোকিয়া অ্যান্ড্রয়েড ফোন নিয়ে কাজ করছে তা ইতোমধ্যে সবারই জানা হয়ে গেছে। আসন্ন প্রদর্শনী উপলক্ষে নোকিয়ার পাশাপাশি স্যামসাং-ও উইন্ডোজ ফোন ৮ চালিত নতুন একটি ফোন প্রস্তুত করছে, এমনটা খুব অস্বাভাবিক কিছু নয়। এখন উইন্ডোজপ্রেমীদের কেবল বার্সেলোনার এমডব্লিউসি অনুষ্ঠানের অপেক্ষা।