স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ১১ জানুয়ারি , ২০১৮ সময় ১২:০৮ পূর্বাহ্ণ

স্মার্টফোন ও ট্যাব নিয়ে সবচেয়ে বড় আয়োজন স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু হচ্ছে বৃহস্পতিবার।

মেলায় অংশ নেওয়া প্রতিটি মোবাইল ব্র্যান্ড ও প্রতিষ্ঠানই ছাড়-অফার দেবে বলে প্রাথমিকভাবে জানিয়েছে।

তবে প্রতিষ্ঠানগুলোর সম্পূর্ণ ছাড় অফার দেখতে মেলায় যেতে হবে। কারণ, প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারা বলছেন, যে ছাড়-অফার দেওয়া হবে তা এসবের মধ্যেই সীমাবদ্ধ থাকছে না। এর বাইরেও বেশকিছু আকর্ষণীয় অফার-ছাড় মেলাতে ঘোষণা করা হবে।

স্যামসাং
মেলায় স্যামসাং মোবাইলের মূল অফার বলতে থাকবে মূলছাড়। তবে ঠিক কী পরিমাণ মূল্যছাড় দেবে সেটা জানায়নি। তবে এর বাইরেও বেশকিছু আয়োজন থাকবে ব্র্যান্ডটির। এছাড়াও গ্যালাক্সি এ৮ প্লাস ফোনটি উন্মোচন করবে স্যামসাং। আর মেলার প্রথম দিন থেকেই এর প্রি অর্ডার নেবে।

টেকনো মোবাইল
টেকনো মোবাইল টেকশহর স্মার্টফোন ও ট্যাব মেলায় ফোনের মূল্যের উপর ১০ শতাংশ মূল্যছাড় দেবে। এর বাইরেও কিছু আয়োজন থাকবে যা মেলায় না গেলে পাওয়া যাবে না বলে জানান টেকনোর কর্মকর্তারা।

শাওমি
শাওমি মেলায় স্মার্টফোন ছাড়াও তাদের বেশকিছু গ্যাজেট নিয়ে আসছে। সবগুলোতেই প্রতিষ্ঠানটি মূল্যছাড় দেবে বলে জানিয়েছে।

উই মোবাইল
উই মোবাইল এর আগের মেলাতেও একটি কিনলে একটি ফ্রি অফার দিয়ে এসেছে। এবারের অফারেও চমক দেখাবে বলে জানায় প্রতিষ্ঠানটি।

হুয়াওয়ে
হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ স্মার্টফোন ও ট্যাব মেলায় মূল্যছাড় দেবে। দেবে কিছু গিফট। স্মার্টফোনের পাশাপাশি প্রতিষ্ঠানটি ট্যাবও বিক্রি করবে। এছাড়াও গ্যাজেটে ২০ শতাংশ ছাড় দেবে প্রতিষ্ঠানটি।

এলজি
এলজি মোবাইল অন্তত ছয়টি মডেলের স্মার্টফোন নিয়ে মেলায় আসবে। যেগুলো ৮ হাজার টাকা থেকে শুরু হয়ে ফ্ল্যাগশিপ ডিভাইসও থাকছে। প্রত্যেকটি মডেলে মূল্যছাড় দেবে। এছাড়াও এলজি মেলায় ইএমআইতে ফোনও বেচবে তারা। এজন্য ক্রেতাদের পিটিসি ব্যাংক চেক দিলেই হবে। কোনো ডেবিট বা ক্রেডিট কার্ডের প্রয়োজন হবে না।

অপ্পো
অপ্পো মেলায় তাদের এফ৫ সেলফি ফোনটিকে প্রাধান্য দেবে বলে জানায়। এজন্য ফোনটির সঙ্গে বেশকিছু উপহার এবং মূল্যছাড় দেবে প্রতিষ্ঠানটি।

Robi Smartphone & Tab Expo-TechShohor
ফাইল ছবি

সিম্ফনি
দেশের নম্বর ওয়ান ব্র্যান্ড হিসেবে স্বীকৃত সিম্ফনি স্মার্টফোন ও ট্যাব মেলায় ৫ শতাংশ ক্যাশব্যাক অফার দেবে। এর বাইরেও কিছু অফার রাখছে প্রতিষ্ঠানটি।

এছাড়াও লাভা, নকিয়া, লেনোভো, ডিটেল, ডিসিএল, উইনম্যাক্স, মাইক্রোম্যাক্সের স্মার্টফোন মেলায় পাওয়া যাবে। আর তারাও ছাড়-আর দেবে বলে জানিয়েছে।

স্মার্টফোন ছাড়াও মেলায় স্মার্টফোনের আনুষঙ্গিক গ্যাজেট বিক্রি করবে এডাটা, কিকশা ডটকম, আজকের ডিলসহ আরো কয়েকটি প্রতিষ্ঠান। থাকবে অল্পদামে ট্যাবলেট নিয়ে বিজয় ডিজিটালের স্টল।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকেই মেলায় দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন। তবে ওই দিন বিকেলে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করবেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের নবনিযুক্ত মন্ত্রী তথ্যপ্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। আর বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এবারের মেলার টাইটেল স্পন্সর দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম

প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো মোবাইল। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে শাওমি ও উই।
সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, এলজি স্মার্ট ফোন, অপ্পো ও সিম্ফনি। পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার।

মেলার টিকিট বুথ স্পন্সর কিকসা ডটকম।এবারও মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে ‘টেকনো মোবাইল’-এর সৌজন্যে স্মার্ট বাজ কুইজ কনটেস্ট-এর আয়োজন করা হয়েছে।
এতে বিজয়ীরা আকর্ষণীয় পুরস্কার পাবেন।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। টিকিট থেকে প্রাপ্ত অর্থ ক্যান্সার রোগীর চিকিৎসায় দান করা হবে।