স্ব-শিক্ষিত জাতি গঠনে মেট্রোপোল স্কলারশিপ ভূমিকা রাখে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২৪ মার্চ , ২০১৮ সময় ০৮:০৬ অপরাহ্ণ

গতকাল নগরীর নূর আহমদ রোডস্থ মেট্রোপোল চেম্বার মিলনায়তনে স্কলারশিপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ)’র চেয়ারম্যান আলহাজ্ব আব্দুচ ছালাম বলেন, মেট্রোপোল স্কলারশিপ প্রবর্তনের মাধ্যমে এস.এম. আব্দুল লতিফ সাহেব সমাজ সেবার যে অনন্য অবদান রেখে যাচ্ছেন তা আজ বিত্তবানদের জন্যে এক অনন্য দৃষ্টান্ত। যারা সৃষ্টির সেবা করেন প্রকৃতপক্ষে তারাই সুখী জীবনের অধিকারী হন উল্লেখ করে জনাব আব্দুল লতিফ সাহেব তদ্রুপ সুখী মানুষের প্রতিচ্ছবি। তিনি বৃত্তি প্রাপ্ত ছাত্র ছাত্রীদেরকে দেশের ভবিষ্যৎ কর্ণধার উলে¬খ করে তাদের কে জ্ঞান অর্জনে অধিকতর মনোযোগী হওয়ার আহবান জানান। তিনি স্ব-শিক্ষিত জাতি গঠনে মেট্রোপোল স্কলারশিপ অনন্য ভূমিকা রাখছে বলে মন্তব্য করেন।
মেট্রোপোল স্কলারশিপ পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব এস.এম. আব্দুল লতিফ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। মেট্রোপোল স্কলারশিপ পরিষদের যুগ্ন-সম্পাদক মুহাম্মদ এরশাদ খতিবীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যাপক কে.এম. মহিউদ্দীন, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ বদিউল আলম রিজভী, লেখক কলামিস্ট শাখাওয়াত হোসেন মজনু, লায়ন হাসিনা খান, মিসেস নূরুন্নাহার বেগম, আবু নাছের মুহাম্মদ তৈয়ব আলী, সৈয়দ মহিউদ্দীন মুহাম্মদ জাকের উল্লাহ, আলহাজ্ব মুহাম্মদ লিয়াকত আলী প্রমুখ।
বক্তারা বলেন, মেধাবী ছাত্র-ছাত্রীরাই ভবিষ্যৎ সুন্দর দেশ গঠনে নেতৃত্ব দেবে। তারুণ্যের মেধা ও অধ্যাবসায়ের সমন্বয়ে সাফল্যের স্বর্ণ শিখরে আরোহন সম্ভব। সমাজের চারদিকে যে হারে অবক্ষয় ও কিশোর অপরাধ বেড়ে চলছে এতে সচেতন নাগরিকরা উদ্বিগ্ন। তরুণ সমাজ যাতে বিপথে পরিচালিত না হয় সে ব্যাপারে সকলের সতর্ক দৃষ্টি রাখতে হবে। বক্তারা ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি নৈতিকতা ও সৎ গুণাবলীর চর্চা করতে হবে। ছাত্রজীবন থেকে নীতি-নৈতিকতা,সততার অভ্যাস গড়ে উঠলে কর্মজীবনেও তা অব্যাহত থাকবে। অনুষ্ঠানে স্কলারশিপ পরীক্ষায় উত্তীর্ণ স্কুল-মাদরাসা পর্যায়ের দুইশতাধিক ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তির অর্থ-পুরস্কার ও সনদ প্রদান করা হয়। পরিশেষে মধ্যাহ্ন ভোজনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।