স্বেচ্ছাসেবী সংগঠন মানবতা’র প্রথম বর্ষপূর্তী উদযাপন

প্রকাশ:| শনিবার, ১৪ অক্টোবর , ২০১৭ সময় ১০:৫৫ অপরাহ্ণ

 

এক ঝাঁক বিশ্ববিদ্যালয়-কলেজ পড়ুয়া তরুণ-তরুণীকে নিয়ে মানবতা নামক সংগঠনটি। এখানে রয়েছে নানা বয়েসী এক ঝাঁক সমব্যথী ও সমমনা মানুষ। যেন সব অসহায়ত্ব এবং দুঃখকে ঘোচানোর চেষ্টা সারাক্ষণ। তাঁদের কার্যকলাপ দেখে বুঝা যায়, আন্তরিকতার কোনো কমতি নেই। ষোলো আনাই তাঁরা দিতে চায় অন্যকে ভালো রাখার জন্য। গ্রুপে তারা কথোপকথন করে সিদ্ধান্ত নেয় মানবতার কল্যাণে কিছু করার। সামাজিক দায়বদ্ধতা ও তারুণ্যের উদ্যোম নিয়ে যাত্রা শুরু করে মানবতা সংগঠনটি। প্রথমে সাধারণ মানুষের জন্য রক্তের ফেরারি হিসেবে কাজ শুরু করে সংগঠনটি।
সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা ফোনে যখন যেখান থেকে ফোন করে মানবতার সংগঠনটি সেখানে ছুটে যায় রক্ত দিতে। পরে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা ও বিভিন্ন উৎসবে তাদের মুখে হাসি ফুটানোর কাজে নিয়োজিত হয় সংগঠনের সদস্যরা। গত ১৩ অক্টোবর রোজ শুক্রবার মানবতা’র প্রথম বর্ষপূর্তি হাটহাজারীর কৃষি ফার্ম হল এ অনুষ্টিত হয়। সংগঠনের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সাজ্জাদের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ সজীব। অনুষ্টানে অতিথি বৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ব্যারিষ্টার বদরুল আলম চৌধুরী ও প্রভাষক নাছির উল্লাহ। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মো: তৌহিদুল আলম। অনুষ্ঠানে বার্ষিক রিপোর্ট পেশ করেন অর্থ সম্পাদক মনজুরুল হোসেন। এসময় সংগঠনের উপদেষ্টা ব্যারিষ্টার বদরুল আলম চৌধুরী বলেন, ১৮ বছর বয়সে যে ছেলেরা সন্ত্রাসী ও মাদকাসক্ত হয় ঠিক সেই মুহূর্তে সন্ত্রাসী ও মাদকাসক্তকে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে এই ছেলেগুলো মানব প্রেমে নিজেদের জীবন উৎসর্গ করে যাচ্ছেন। তারাই জাতীর সূর্য সন্তান। অপর উপদেষ্টা কাটিরহাট মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক নাছির উল্লাহ বলেন, পুঁথিগত শিক্ষায় শিক্ষিত হলে হবে না। ভালো মানের মানুষ হতে হবে। শিক্ষাজীবনের শুরুতে যেটিকে টার্গেট করবে সেখানে না পৌঁছা পর্যন্ত পরিশ্রম করবে। পরিশ্রমের বিকল্প নেই।
এসময় আরো উপস্থিত ছিলেন কার্যকরি সদস্য মো: রিয়াদ, শাওন, সৈয়দ মো: ফাহিম, মহিলা বিষয়ক সম্পাদক জাহেদা আক্তার টুম্পা, সোমা আক্তার, আমুন, মো: সামির, মো:আশিক, মো: তানিম উল হাসান, মো: মহিন উদ্দীন, নাঈম উদ্দীন বাবলু, তোয়াইব, জয়নাল, সাহাদ প্রমুখ


আরোও সংবাদ