স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকী পালন

প্রকাশ:| শনিবার, ৩১ মে , ২০১৪ সময় ০৯:১৫ অপরাহ্ণ

প্রেস রিলিজ>>স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকী পালনশহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩ তম শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে আজ সকালে নগরীর ষোলশহরের ২নং গেইটস্থ বিপ্লব উদ্যানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাবেক ছাত্রনেতা ও স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক মো. তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক এস. এম আজাদের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এস কে খোদা তোতন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি এস এম সেলিম, এ. বি জিয়াউদ্দিন হোসেন।

সভায় বক্তারা বলেন, দেশের স্বাধীনতা আজ বিপন্ন। স্বাধীনতা বিপন্নকারী শক্তি নব্য মীরজাফররাই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হত্যা করার মাধ্যমে সাম্রাজ্যবাদী আগ্রাসী শক্তি অব্যাহত রেখেছে। তারা আরো বলেন, দেশে গুম, অপহরণ, হত্যার রাজনীতি চালু করে আওয়ামীলীগ ক্ষমতা আগলে ধরেছে। তারা জনগণের মতামতের তোয়াক্কা করেনা উল্লেখ করে বক্তারা বলেন দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে কেবলমাত্র তাদের সাম্রাজ্যবাদী প্রভুকে সন্তুষ্টি রাখায় তাদের কাজ। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা আবুল হোসেন, হেলাল উদ্দিন, টিপু সুলতান, দেলোয়ার হোসেন দুলাল, মো. ইব্রাহিম, আরশাদ হোসেন রিপন, আলী আজগর কাজল, নুরুল কবির পলাশ, এম এ আজিজ, মো. নুরুল হক, আলী আজগর সুমন, মো. দিদার, মো. জামাল, শাহ আলম, ওমর ফারুক, মো. আজাদ, মেহরাজ, মনির, আবুল ইমরান প্রমুখ।

সভার পূর্বে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে পুষ্পস্তবক অর্পন করা হয়। সভাশেষে মুনাজাতের মাধ্যমে শহীদ জিয়ার আত্মার মাগফেরাত এবং দেশ ও জনগণের মঙ্গল কামনা করে মুনাজাত করা হয়।