স্বেচ্ছাসেবকলীগ নেতা আমিনুল ইসলামের মামলা প্রত্যাহারের দাবি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ৩১ মে , ২০১৮ সময় ১০:০৫ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবকলীগ চট্টগ্রাম মহানগর শাখার সদস্য ও চকবাজার ওয়ার্ড সেচ্ছাসেবকলীগ সভাপতি সাবেক ছাত্রনেতা মোহাম্মদ আমিনুল ইসলাম আমিনের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগ। সংগঠনের নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে বলেন, আমিনুল ইসলাম ও তার পরিবার চকবাজার এলাকায় আওয়ামী রাজনীতিতে ব্যাপক অবদান রাখেন। বিএনপি-জামায়াত ও স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিল আমিন। তার বাবা চকবাজার ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্বরত আছেন। বিরোধীদল ও সন্ত্রাসী কার্যকলাপ প্রতিরোধে জোড়ালো ভূমিকা রাখেন এই পরিবার। এর ধারাবাহিতায় বিভিন্ন ষড়যন্ত্রের চেষ্টা চালাচ্ছে একটি অসাধু মহল। তাদের সাজানো দায়ের করা একটি মিথ্যা মামলায় স্বেচ্ছাসেবকলীগ নেতা আমিন-কে প্রধান আসামী করা হয়, যা খুবই দুঃখজনক।

প্রসঙ্গত, বিগত ২৭ এপ্রিল চকবাজার কাপাসগোলা সড়কে ওয়ার্ড ছাত্রলীগের কর্মসূচীতে একটি সন্ত্রাসী গ্রুপ হামলা চালালে এতে সংঘর্ষ বাধে। বিপ্লব দে নামে এক সাজাপ্রাপ্ত সন্ত্রাসী বাদী হয়ে পাঁচলাইশ থানায় একটি মামলা দায়ের করেন। এতে আমিন-কে প্রধান আসামী করে তার পরিবারের অন্য সদস্যদের নাম উল্লেখ করা হয়। বাদী বিপ্লব দে পাঁচলাইশ থানায় অস্ত্রসহ গ্রেপ্তার হয়ে টানা ১৪ বছর সাজাপ্রাপ্ত হইয়া বের হয়। এছাড়া তার বিরুদ্ধে বর্তমানে চকবাজার থানায় একাধিক চাঁদাবাজি মামলা আছে। বাদী পক্ষে যাদের সাক্ষী হিসেবে নাম দেওয়া হয়েছে তাদের প্রত্যেকের বিরুদ্ধে নানা অপরাধে একাধিক মামলা বিচারাধীন ও গ্রেপ্তার হয়েছে বিভিন্ন সময়। দায়েরকৃত মিথ্যা মামলায় থানা পুলিশ আমিন ও তার পরিবারকে নানাভাবে হয়রানি করছে। এহেন ঘটনায় তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পুলিশী হয়রানি বন্ধ ও মামলার সুষ্ঠ তদন্ত প্রতিবেদন দাখিলে মাননীয় পুলিশ কমিশনারের হস্তক্ষেপ প্রত্যাশা করছি।

বিবৃতি দাতারা হলেন- চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবকলীগের আহবায়ক এডভোকেট এইচ.এম জিয়া উদ্দিন, যুগ্ম-আহবায়ক কে.বি.এম শাহজাহান, সালাউদ্দিন আহমেদ, সদস্য সাদেক হোসেন চৌধুরী পাপ্পু, নুরুল কবির, সত্যজিৎ চক্রবর্তী সুজন, তারেক মাহমুদ পাপ্পু, আনোয়ারুল ইসলাম বাপ্পী, পংকজ চৌধুরী কংকন ও জিয়া আমানত খান নয়ন।


আরোও সংবাদ