স্বেচ্ছাসবকলীগ নেতা হত্যার বিচার দাবিতে সড়ক অবরোধ

প্রকাশ:| বুধবার, ১২ জুলাই , ২০১৭ সময় ০৯:০৪ অপরাহ্ণ

ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসবকলীগ নেতা মান্নানের হত্যাকারীদের আটকের দাবিতে সড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ জনতা।

বুধবার বিকাল ৩টা থেকে ঠাকুরগাঁও ইসলাম নগর (খানকা শরীফ) এলাকার শুক ব্রিজের এপার-ওপার অবরুদ্ধ করে রাখে বিক্ষুব্ধ এলাকাবাসী।

সাড়ে চার ঘণ্টা সড়ক অবরোধের কারণে সেখানকার চার উপজেলার সাথে সব যোগাযোগ বন্ধ হয়ে যায়। অবরোধকারীরা আসামিকে আটক না করা পর্যন্ত অবস্থান ধর্মঘট চালিয়ে যাবে বলে জানায়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে অতিরিক্ত পুলিশ সুপার দেওয়ান লালন আহম্মেদ ক্ষুব্ধ জনতার তোপের মুখে পড়েন।

সরেজমিনে গিয়ে দেখা যায় কয়েশ’ বিক্ষুব্ধ এলাকাবাসী লাঠি-সোটা নিয়ে রাস্তায় গাছ ফেলে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে রেখেছে।

ঠাকুরগাঁও সদর থানার ওসি মশিউর রহমান জানান, যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। উত্তেজিত জনতাকে বুঝিয়ে অবরোধ তোলার চেষ্টা চলছে।

পুলিশ সূত্রে জানা গেছে মঙ্গলবার সারা রাত অভিযান চালিয়ে আসামি সজীব দত্তের বড় ভাই দেবাংশু দত্ত পিন্টু ও শান্তর বড় ভাই মাহফুজ আহম্মেদ রতনকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়া হয়েছে।

এছাড়া মূল আসামিদের আটকে বিশেষ অভিযানের পাশাপাশি সীমান্ত এলাকায় রেড এলার্ট জারি করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে ঠাকুরগাঁও ইসলাম নগরের বাসিন্দা মান্নান (৩২) সিগারেট খাওয়ার জের ধরে নির্মম খুনের শিকার হন। এই ঘটনায় আশ্রমপাড়ার জুম্মন গুরুতর আহত হয়ে রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন।