স্বেচ্ছাশ্রমে মেরামত হলো খুটাখালী পূর্বপাড়া-দরগাহ পাড়া সড়ক

প্রকাশ:| বুধবার, ১৯ জুলাই , ২০১৭ সময় ০৯:১৪ অপরাহ্ণ

সেলিম উদ্দিন, ঈদগাঁও (কক্সবাজার) প্রতিনিধি: চকরিয়া উপজেলার খুটাখালী পূর্বপাড়া-দরগাহ পাড়া সড়ক স্বেচ্ছাশ্রমে মেরামত করেছেন এলাকাবাসী। গত সোমবার থেকে বুধবার পর্যন্ত টানা ৩দিন ধরে স্থানীয় ৬নং ওয়ার্ড মেম্বার আনোয়ার হোসেনের সার্বিক সহযোগিতায় এলাকাবাসীর উদ্যোগে ১০০/১৫০ জন স্থানীয় সচেতন ব্যক্তি এ মহৎ কাজে অংশ নেয়।
জানা গেছে, জুলাই মাসের প্রথম সপ্তাহের বন্যায় উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানি উপচে পড়ে ইউনিয়নের পূর্বপাড়া-দরগাহ পাড়া সড়কের একাধিক স্থানে প্রায় ১৬শ ফুট ঝুঁকিপূর্ণ হয়ে চলাচল অনুপযোগী হয়ে পড়ে। দিন দিন উক্ত সড়ক দুটি ঝুঁকিপূর্ণ হয়ে উঠায় স্থানীয় মেম্বার আনোয়ার হোসেনের সহযোগিতায় এলাকাবাসীর উদ্যোগে সচেতন এলাকার লোকজন এতে অংশ নেন।
৬নং ওয়ার্ড মেম্বার আনোয়ার হোসেন জানান, ঝুঁকিপূর্ণ ঐ দুটি সড়ক ভেঙ্গে গেলে ইউনিয়নের ৬নং ওয়ার্ডের প্রায় আড়াই হাজার পরিবারের লোকজন চলাফেরাও প্রতিষ্টানগামী শিক্ষার্থীরা দূর্ভোগে পড়েন। দরগাহ পাড়া, ইসলামনগর, আবুশামা পাড়াসহ অন্তত আরো ২/৩টি গ্রামের লোকজন স্বেচ্ছাশ্রমে সড়কটি মেরামত করেন। অপরদিকে পূর্বপাড়া সড়কের বকসু মেম্বারের বাড়ির সামনে,আবুল কালাম সওদাগরের বাড়ির পাশে,মান্নান লাইব্রেরী ও আবদুল মুনাফের বাড়ির পাশের সড়কের ভাঙন মেরামত করা হয়েছে। দুটি সড়ক মেরামতে মেম্বারের ব্যাক্তিগত ও এলাকাবাসীর তরফ থেকে প্রায় ১লক্ষ ২০ হাজার টাকা করা হয়েছে বলেও তিনি জানান। এরকম মহৎ কাজে অংশ নেওয়ায় সংশ্লিষ্ট সবাইকে সাধুবাদ জানিয়েছে এলাকাবাসী।
এদিকে অবিলম্বে রাস্তাঘাটসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণে প্রয়োজনীয় অর্থ বরাদ্দের জন্য চকরিয়া উপজেলা চেয়ারম্যান জাফর আলমের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার লোকজন।

 

 


আরোও সংবাদ