স্বল্প সময়ে অধিক মানুষের কাছে পৌঁছে গেছে নিউজচিটাগাং২৪

প্রকাশ:| মঙ্গলবার, ১২ এপ্রিল , ২০১৬ সময় ১১:৫৪ অপরাহ্ণ

Screenshot_7কাগজের সংবাদ মাধ্যমের চেয়ে অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪ স্বল্প সময়ে অধিক মানুষের কাছে পৌঁছে যেতে পেরেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

চট্টগ্রামের প্রথম ২৪ ঘন্টার অনলাইন পত্রিকা নিউজচিটাগাং২৪ডটকম এর প্রতিষ্টাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সাংবাদিক নেতা রিয়াজ হায়দার চৌধুরী বলেন, যে কোনো ঘটনা ঘটার সঙ্গে সঙ্গেই অনলাইনে প্রকাশ হয়ে যাচ্ছে। আবার ঘটনার আপডেট জানানোর সুবিধাও আছে অনলাইনে। অনলাইন সংবাদপত্রে লেখার পাশাপাশি গ্রাফিক্স, অডিও, গান, ভিডিও ফুটেজ ও অ্যানিমেশন সংযুক্ত করা সম্ভব। ফলে এটা উপভোগ্য হয়ে ওঠে।

তিনি বলেন, সত্য তথ্য তুলে ধরে সংবাদ প্রকাশ করে আসছে নিউজচিটাগাং২৪ডটকম। অনলাইনটির প্রতিটি নিউজ ফেসবুকে প্রচুর শেয়ার হচ্ছে। বিশ্বাসযোগ্য ও গ্রহণযোগ্য সংবাদ প্রকাশ করে পাঠকের আস্থা অর্জন করেছে নিউজচিটাগাং। দীর্ঘ পথ পাড়ি দিয়ে অনলাইনটিকে আজকের অবস্থানে নিয়ে আসার পেছনে যারা আছেন, সবাইকে আমি আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানাই। নিউজচিটাগাং২৪ডটকম আরো বহু দূর এগিয়ে যাক- এটাই কামনা করি।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, অনলাইন সংবাদপত্রে জায়গার কোনো সমস্যা নেই। অন্য মিডিয়ার মতো সময়েরও সীমাবদ্ধতা নেই। ফলে একজন অনলাইন সাংবাদিক তার স্টোরিকে বিভিন্ন তথ্যে সমৃদ্ধ করে প্রকাশ করতে পারেন। আবার প্রিন্ট মিডিয়ায় একবার প্রকাশিত হয়ে গেলে তা আর সংশোধন করার সুযোগ থাকে না। কিন্তু অনলাইনে এ ধরনের সমস্যা নেই। এ জগতের সাংবাদিকরা ঘটনা ঘটার সঙ্গেই তা আপডেট করে দিতে পারেন। এ সুবিধাকে কাজে লাগিয়ে সঠিত তথ্য যুক্ত করে সংবাদ প্রকাশে এগিয়ে আসতে হবে।