স্বর্ণের দাম ১,৫১৬ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত

প্রকাশ:| রবিবার, ১০ সেপ্টেম্বর , ২০১৭ সময় ০৭:৫৭ অপরাহ্ণ

দেশের বাজারে আবারও স্বর্ণের দাম বাড়ছে। এক মাসের ব্যবধানে প্রতি ভরিতে এবার সর্বোচ্চ ১,৫১৬ টাকা পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলারিসমিতি।

 

রবিবার সমিতির এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে স্বর্ণের দর বাড়ানোর বিষয়টি জানানো হয়। নতুন এ দর আগামীকাল সোমবার থেকে সারা দেশে কার্যকর হবে।

 

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ ৫০,১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭,৮২২ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪১,৯৯০ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি দাঁড়াবে ২৬,৮২৭ টাকা।

 

সারাদেশের স্বর্ণের দোকানগুলোতে রোববার প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণ ৪৮,৬৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৬,৪৮১ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হচ্ছে ৪০,৮২৪ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিপ্রতি ২৬,২৪৪ টাকায় বিক্রি হচ্ছে।

 

সোমবার থেকে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ১,৫১৬ টাকা, ২১ ক্যারেটের ১,৩৪১ টাকা, ১৮ ক্যারেটের ১,১৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে ৫৮৩ টাকা দাম বাড়বে।

 

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, স্বর্ণের দাম বাড়লেও রুপার দাম অপরিবর্তিত থাকছে। আগের মতোই প্রতি ভরি রুপা ১,০৫০ টাকায় বিক্রি হবে বলে জানিয়েছে জুয়েলারিসমিতি।

 

এর আগে ১২ আগস্ট স্বর্ণের দাম ভরিপ্রতি ১,৫১৬ টাকা পর্যন্ত বাড়ানো হয়।