স্বরাষ্ট্র সচিব ও জ্বালানি সচিবের সিভিও পেট্রোক্যামিকেল পরিদর্শন

প্রকাশ:| শনিবার, ৬ সেপ্টেম্বর , ২০১৪ সময় ০৮:২৩ অপরাহ্ণ

স্বরাষ্ট্র সচিব ও জ্বালানি সচিবের সিভিও পেট্রোক্যামিকেল পরিদর্শনবাংলাদেশের জ্বালানি খাতে একমাত্র পাবলিক লিমিটেড কোম্পানি সিভিও পেট্রোক্যামিকেলের কারখানা পরিদর্শন করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. মোজাম্মেল হক খান এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. আবু বকর সিদ্দিক।

শনিবার দুপুরে তারা নগরীর নাসিরাবাদ ভারিশিল্প এলাকায় অবস্থিত প্রতিষ্ঠানটির কারখানা পরিদর্শনে যান। পরিদর্শনকালে কোম্পানিটির সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সন্তোষ প্রকাশ করেন সরকারের এ দুই উর্ধ্বতন কর্মকর্তা।

তারা বলেন, প্রতিষ্ঠানের চেয়ারম্যানসহ ব্যবস্থাপকরা মৃতপ্রায় একটি কোম্পানিকে কঠোর পরিশ্রম, সততা ও একাগ্রতার মাধ্যমে পূনজন্ম দান করেছেন। সাধারণ শেয়ার হোল্ডারদের স্বার্থ রক্ষায় কোম্পানির উন্নয়নের এ ধারাবাহিকতা রক্ষা করতে হবে।

পরিদর্শনকালে এছাড়াও পরিচ্ছন্ন পরিবেশে উৎপাদন ও কারখানার সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য প্রতিষ্ঠানটির ব্যবস্থাপকদের ভূয়সী প্রশংসা করে উৎপাদন কার্যক্রম পরিচালনায় সরকারের পক্ষ থেকে সকল ধরনের সহযোগীতার আশ্বাস দেন তারা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিপিসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোছলেহ উদ্দিন, পরিচালক (বিপনন) এস এ রেজওয়ান হোসেন, মহাব্যবস্থাপক (কমার্শিয়াল অপারেশন) মুস্তফা কুদরত ইলাহী, মহাব্যবস্থাপক (বিপনন) মো. ইউসুফ হোসেন ভূঁইয়া, সচিব দীপক চক্রবর্তী, ইস্টার্ন রিফাইনারির ব্যবস্থাপনা পরিচালক জি এম আফজল, পদ্মা অয়েল’র ব্যবস্থাপনা পরিচালক মুহম্মদ আবুল খায়ের, মেঘনা অয়েল‘র ব্যবস্থাপনা পরিচালক শরীফ আশরাফ উজ জামান, যমুনা অয়েল‘র ব্যবস্থাপনা পরিচালক আলীম উদ্দিন আহাম্মদ।

কোম্পানির পক্ষ থেকে উপস্থিত ছিলেন চেয়ারম্যান সামশুল আলম শামীম, উপ-ব্যবস্থাপনা পরিচালক নিজাম উদ্দিন মাহমুদ হোসাইন, চিফ কনসালটেন্ট প্রকৌশলী এ এফ এম ইছহাক, সি এফ ও মিজানুর রহমান জাভেদ, চিফ অডিটর আহমেদুল হক হাসান, কোম্পানি সচিব কায়কোবাদ আহম্মেদ প্রমুখ।