স্বপ্নের স্বপ্নপুরী

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ১৮ নভেম্বর , ২০১৭ সময় ১০:০৫ অপরাহ্ণ

নাগরিক জীবনে হাঁপিয়ে উঠেছেন? একটু অবকাশ দরকার। প্রতিদিনের রুটিন ব্যস্ততায় কিছুটা একঘেঁয়েমি চলে আসে জীবনে। হঠাৎ ইচ্ছে করলো এই নাগরিক কোলাহল থেকে অন্তত অল্প সময়ের জন্য হলেও দূরে যাবেন। নিজের মতো করে সময় কাটাবেন। অল্প সময়ে পরিবারের সবাইকে নিয়ে অল্প খরচে অবকাশ যাপন করে আসতে পারেন স্বপ্নের মতো সুন্দর নিরিবিলি ভুবন ‘স্বপ্নপুরী’ থেকে।

দিনাজপুর শহর থেকে ৫২ কিমি দক্ষিণে নবাবগঞ্জ উপজেলার আফতাবগঞ্জে ‘স্বপ্নপুরী’ অবস্থিত। বাসযোগে যাওয়া যেতে পারে অথবা রেলযোগে ফুলবাড়ী রেল স্টেশনে নেমে অটোরিক্সায় যাওয়া যায়।

দিনাজপুরশহর থেকে ৫২ কিমি দক্ষিণে নবাবগঞ্জ উপজেলার আফতাবগঞ্জে সম্পূর্ণ ব্যক্তিগত উদ্যোগে প্রায় ১৫০ একর জমির উপর গড়ে উঠেছে নান্দনিক সৌন্দর্যের এক স্বপ্নিল বিনোদন জগত ‘স্বপ্নপুরী’।

স্বপ্নপুরীর প্রবেশমুখে স্থাপিত প্রস্তরনির্মীত ধবধবে সাদা ডানাবিশিষ্ট দুটি সুবিশাল পরী যেন মোহনীয় ভঙ্গিতে পর্যটকদের অভ্যর্থনা জানাচ্ছে। স্বপ্নপুরী হচ্ছেএকটি স্বয়ংসম্পূর্ণ বিনোদনকেন্দ্র। এখানে রয়েছে দেশি-বিদেশিবিভিন্ন পশু-পাখির অবিকল ভাষ্কর্য, কৃত্রিম পাহাড়, কৃত্রিম ঝর্ণা এবং ইট-সিমেন্টে নির্মিত বাংলাদেশের এক সুবিশাল মানচিত্রের সমন্বয়ে তৈরি একটি কৃত্রিম চিড়িয়াখানা, জীবন্ত পশুপাখীদের চিড়িয়াখানা, শিশুদের জন্য পার্ক, দোলনা, বায়োস্কোপ ইত্যাদি।

এছাড়া শিশু-কিশোরদের জ্ঞান-বিজ্ঞানের কথা মাথায় রেখে রাখা হয়েছে নানা ধরনের রাইডস ও কৃত্রিম জীবজন্তু।

স্বপ্নপুরীর আরো আকর্ষণ সারিসারি সবুজ দেবদারু গাছের মনোলোভা সৌন্দর্য আর বিস্তীর্ণ ঝিলের তীরে ফুটন্ত গোলাপ বাগানের মাঝখানে স্থাপিত অপরূপ সুন্দর ‘নিশিপদ্ম’।

পর্যটকদের বিনোদনের জন্য আরো রয়েছে বিশাল দিঘিতে স্পিডবোটও ময়ূরপঙ্খী নাও, দুই ঘোড়া চালিত টমটম, হরেক রকম সুগন্ধ ও সৌন্দর্য এবং স্বচ্ছ পানির ফোয়ারা বিশিষ্ট কয়েকটি ফুল বাগানসহ বিনোদনের আরো অনেক উপকরণ।

বিশ্রামের জন্য আকর্ষণীয় রেস্ট হাউস ও ডাকবাংলো। এগুলোতে রাত যাপনও করতে পারেন। রয়েছে উন্নত মানের খাবার দোকান।

সাপ্তাহিক ছুটিতে পরিবারের আপনজন, বন্ধুবান্ধবকে নিয়ে বেড়াতে যেতে পারেন বিনোদনের স্বর্গরাজ্য হিসেবে খ্যাত দিনাজপুরের স্বপ্নপুরীতে।

বি.দ্র: সংগৃহিত


আরোও সংবাদ